ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

যেভাবে গ্রুপ পর্ব খেলেছি তাতে খুব খুশি: শান্ত 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ১৭ জুন ২০২৪   আপডেট: ১৪:৩১, ১৭ জুন ২০২৪
যেভাবে গ্রুপ পর্ব খেলেছি তাতে খুব খুশি: শান্ত 

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে এর আগে জয়ের রেকর্ড ছিল দুটি। বাংলাদেশ এবার ডি গ্রুপ থেকে চার ম্যাচের মধ্যে তিনটিতেই জিতেছে। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলছেন, যেভাবে তারা এই রাউন্ড খেলেছেন তাতে খুব খুশি তারা।

‘আমরা যেভাবে এই রাউন্ডটি খেলেছি তাতে খুব খুশি, আশা করি আমরা আমাদের ব্যাটিং নয়, আমাদের বোলিং পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখবো’-ম্যাচ শেষে এমন প্রতিক্রিয়া দিয়েছেন শান্ত।

বাংলাদেশ প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খুব কাছে গিয়ে হার। এরপর নেদারল্যান্ডস-নেপালকে হারিয়ে রানার্সআপ হয়ে শেষ আট নিশ্চিত করে শান্তর দল।

বাংলাদেশ ম্যাচ জিতলেও টপ অর্ডারদের ব্যর্থতা বারবার পিছিয়ে দিচ্ছে। আজও নেপালের বিপক্ষে পাওয়ার প্লেতে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে। প্রতি ম্যাচেই এমন বিপর্যয় যেন অপরিহার্য। তবে বোলাররা পুষিয়ে দেওয়াতে ব্যাটিং ব্যর্থটা কিছুটা আড়ালে পরে যাচ্ছে। 

শান্ত বলেন, ‘আমরা খুব বেশি স্কোর করছি না তবে আমরা বিশ্বাস করেছি যে আমরা রক্ষা করতে পারব। আমরা যেভাবে বোলিং করেছি, আমরা জানতাম আমরা উইকেট নিতে পারব এবং ডিফেন্স করতে পারব। ফিল্ডাররাও ভালো হয়েছে।’

টুর্নামেন্টে বাংলাদেশের বোলিং দুর্দান্ত। নেপালের বিপক্ষে তানজীম-মোস্তাফিজ ৮ ওভারে ১৪ রান দিয়ে নেন ৭ উইকেট। এর আগে দক্ষিণ আফ্রিকাকে কম রানে আটকে দেন রিশাদ হোসেনরা।  তানজীম আজ নিজের ৪ ওভারে ২৪ বলের মধ্যে ২১ বল কোনো রান দেননি!

‘আমাদের সবকিছুই আছে, সব ফাস্ট বোলাররা সত্যিই কঠোর পরিশ্রম করেছে। এ কারণে আমরা ভালো ক্রিকেট খেলেছি। এই ফরম্যাটে বোলিং খুবই গুরুত্বপূর্ণ, আশা করি তারা চালিয়ে যেতে পারবে। এই ধরনের টুর্নামেন্টে মোমেন্টাম খুবই গুরুত্বপূর্ণ, আশা করি আমরা এটিকে পরবর্তী পর্যায়ে নিয়ে যেতে পারব’-আরও যোগ করেন শান্ত। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়