ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

এমবাপ্পের ব্যর্থতার রাতে আত্মঘাতী গোলে ফরাসিদের হাসি 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৬, ১৮ জুন ২০২৪   আপডেট: ০৩:৪৪, ১৮ জুন ২০২৪
এমবাপ্পের ব্যর্থতার রাতে আত্মঘাতী গোলে ফরাসিদের হাসি 

ডি বক্সে ওসমান ডেম্বেলে থেকে ডান দিকে বল পান কিলিয়ান এমবাপ্পে। বল নিয়ে কারিকুরি করে ঢুকে যান আরও ভেতরে। এবার ক্রস শট নেন ফরাসি সুপারস্টার। বল ডিফেন্স করতে গিয়ে উলটো নিজেদের জালে জড়িয়ে দেন অস্ট্রিয়ার সেন্টারব্যাক ম্যাক্সিমিলান ওবর।

ম্যাচের বয়স যখন ৩৮ মিনিট তখন আত্মঘাতী গোলে এগিয়ে যায় ফ্রান্স। শেষ পর্যন্ত ইউরো ২০২৪-এ ফ্রান্স গ্রুপ ডি থেকে অস্ট্রিয়াকে এই ১ গোলের ব্যবধানে  হারায়। মার্কুর স্পিয়েল অ্যারেনায় সোমবার দিবাগত রাত ১টায় মুখোমুখি হয় দুই দল।

দুই দলই ম্যাচজুড়ে সুযোগ পেয়েছেন, কিন্তু মিসের মহড়ায় ব্যর্থ হয়েছেন তারা। সবচেয়ে বড় সুযোগটি হাতছাড়া করেন এমবাপ্পে। ওয়ান টু ওয়ান পেয়েও অস্ট্রিয়ার জাল খুঁজে পায়নি তার শট। ম্যাচের শুরুতেও এই তারকা সুযোগ নষ্ট করেন।

সময়টা যেন ভালো ছিল না এমবাপ্পের। একে সুযোগ হাতছাড়া সঙ্গে কেভিন ডানসোর সঙ্গে সংঘর্ষে রক্তাক্ত হয় তার নাক।

অবশ্য শেষ পর্যন্ত এমবাপ্পের সহায়তায় দল একমাত্র গোলটি পায়। টানা ষষ্ঠবার কোনো ইউরোপিয়ান দল হিসেবে ফ্রান্স বড় কোনো টুর্নামেন্ট জয় দিয়ে শুরু করেছে। কোচ দিদিয়ের দেশমের অধীনে ফ্রান্সের ১০০তম   জয় এটি।

বল দখলের লড়াইয়ে অস্ট্রিয়া (৫২ শতাংশ) এগিয়ে থাকলেও আক্রমণের ধার ছিল না। ফরাসিরা যেখানে ১৭টি শট নেয় সেখানে ৮টি আক্রমণ করে অস্ট্রিয়া। ডি গ্রুপ থেকে প্রথম ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স-নেদারল্যান্ডস। দুই প্রতিপক্ষের কাছে হেরেছে অস্ট্রিয়া-পোল্যান্ড।   

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়