ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

‘এখনো নিজেদের সেরাটা খেলিনি’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ২৪ জুন ২০২৪   আপডেট: ১৬:১২, ২৪ জুন ২০২৪
‘এখনো নিজেদের সেরাটা খেলিনি’

সুপার এইটের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে সেমিফাইনালে পৌছে গেছে দক্ষিণ আফ্রিকা। ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়েছে প্রোটিয়ারা। তবে নিজেদের এমন খেলায় মোটেই সন্তুষ্ট নন অধিনায়ক এইডেন মার্করাম। সেই সঙ্গে আগাম হুমকি দিয়ে রাখলেন, সেমিফাইনালের জন্য জমিয়ে রেখেছেন সেরাটা।

আসরে টানা সাত ম্যাচে জিতে সেমিতে পা রেখেছে দক্ষিণ আফ্রিকা। ২০১৪ সালের পর প্রথমবারের মতো শেষ চারে যাওয়া দলটি এখন পর্যন্ত প্রায় সব কটি ম্যাচই জিতেছে শেষের দিকে এসে। আজকের ম্যাচেও ছিলো উত্তেজনার ছাপ। 

রান তাড়ায় বৃষ্টি-বিরতির পর ১৭ ওভারে লক্ষ্য দাঁড়িয়েছিল ১২৩ রান। ৩ উইকেটে ৭৪ রান তুলেও ১৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে প্রোটিয়ারা। শেষমেশ মার্কো জানসেনের কল্যাণে রক্ষা। তবে এই ভুল আর করতে চান না জানিয়ে মার্করাম বলেন, ‘আমাদের জন্য (এ জয়) বিশাল। তবে আশা করি আমরা আর এমন জটিল অবস্থায় পড়ব না।’

‘আমরা দারুণ বোলিং করেছি বলে মনে হয়, কন্ডিশন বুঝেছি, তাদের গড়পড়তার চেয়ে কম সংগ্রহে রাখতে পেরেছি। জুটি গড়ার ব্যাপারটি বুঝতে হবে। ম্যাচ আগেভাগে শেষ করতে গিয়ে তাড়াহুড়ো করেছি। এখানে শেখার ব্যাপার আছে। আশা করি (ভুলের)পুনরাবৃত্তি করব না।’- যোগ করেন প্রোটিয়া অধিনায়ক।

আট দলের মধ্যে সবার আগে চারে পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা। গ্রুপ চ্যাম্পিয়নের মতোই সেমিতে খেলতে চান। প্রতিপক্ষ কে হবে সেটা নিয়ে একদমই ভাবছেন না জানিয়ে মার্করাম আরও বলেন, ‘আমরা নিজেদের সেরা ক্রিকেট ম্যাচটি এখনো খেলিনি। সেমিফাইনালে সেটি করার চেষ্টা করব।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়