ঢাকা, সোমবার, ২ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ক্রিকেট অনুরাগী থেকে নায়ক আমান

: রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৪-০৩-২৭ ৯:৫১:২২ পিএম     ||     আপডেট: ২০১৪-০৩-২৮ ১২:৫৪:০২ এএম

আমিনুল ই শান্ত
ঢাকা, ২৭ মার্চ :  রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সসহ বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে শুক্রবার, ২৮ মার্চ  মুক্তি পাচ্ছে মনসুর আলী পরিচালিত মুক্তিযুদ্ধের কাহিনি নির্ভর সিনেমা ’৭১ এর সংগ্রাম। এ সিনেমার কেন্দ্রিয় চরিত্র করিমে’র ভূমিকায় অভিনয় করেছেন আমান রেজা। এতে তার বিপরীতে নায়িকা দিলরুবা ইয়াসমিন রুহি।

র‌্যাম্প মডেল রুহির এটি প্রথম সিনেমা হলেও আমান অভিনীত বেশকিছু সিনেমা এর আগে মুক্তি পেয়েছে। তবে সেগুলো তেমন একটা দর্শক টানতে পারেনি। তাছাড়া তিনি আলোচনায় আসতেও ব্যর্থ হয়েছেন এর আগে। সঙ্গত কারণেই এবারের সিনেমাটি নিয়ে তার প্রত্যাশা আকাশচুম্বি।

ছবিটি গতানুগতিক বাণিজ্যিক ধারার না হলেও চলচ্চিত্র বোদ্ধাদের নজড় কাড়বে বলেই সিনেমাসংশ্লিষ্টদের অভিমত। সেই দিক থেকে এই সিনেমাটি তার ক্যারিয়ারের জন্যও খুবই গুরুত্বপূর্ণ। এ বিষয়ে রাইজিংবিডি কথা বলেছে এই অভিনেতার সঙ্গে। তার কথার সুত্র ধরেই এই রচনা।



আমান রেজা ছোটবেলা  থেকেই ক্রিকেটে খেলার প্রতি আকৃষ্ট ছিলেন। সে সময় ক্রিকেটই ছিল তার ধ্যান জ্ঞান। তাই ছোটবেলার বেশীর ভাগ সময় কেটেছে ক্রিকেট নিয়ে। কিন্তু ২০০৮ সালের এক ঘটনা তার ধ্যান ধারণাকে বদলে দেয়। সে সময় একদিন পল্টনের এক স্টুডিওতে পরিচয় হয় ফটোগ্রাফার এল কে লিটনের সঙ্গে। তার সূত্র ধরে পরবর্তীতে পরিচয় হয় প্রযোজক গোলাম মোরশেদের সঙ্গে। তারপর ক্রিকেটপ্রেমী আমান রেজা আটকা পরেন পরিচালক হাফিজ উদ্দিনের ক্যামারায়। সিনেমায় অভিষেক হয় আমান রেজার। তার প্রথম ছবি সেই তুফান। তবে তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি রেজা লতিফ পরিচালিত ভালোবাসার শেষ নেই

এরপর থেকে তিনি ২০১৩ সাল পর্যন্ত প্রায় ২৯টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সে হিসেবে তার অভিনীত মুক্তি প্রাপ্ত সিনেমার সংখ্যা কমই বলা চলে। এখন পর্যন্ত নায়ক আমান রেজার ১৬টি সিনেমা মুক্তি পেয়েছে।  সে যাই হোক, আমান কাজ করে যেতে চান নিবিষ্ট মনে।

আমান ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি ডিগ্রি গ্রহণ করেছেন। বাংলাদেশে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে এলএলএম পড়ছেন। মালয়েশিয়ায় তার নিজস্ব ব্যবসা রয়েছে। দেশে আইন ব্যবসায়েও নিজেকে প্রতিষ্ঠিত করতে আগ্রহী তিনি। আমানের বাবা আবু নাসের একজন ব্যবসায়ী । মা জাহানারা বেগম যশোর জেলার একজন বিচারক পদে কর্মরত। পরিবারে দুই বোন এক ভাইয়ের মধ্যে তিনি বড়। ছোট দুই বোনের নাম সামিনা ও সাফিনা ওয়াহিদ।

কাজের ক্ষেত্রে ধীরে চল নীতিতে বিশ্বাস করেন আমান। তাই সামনে নিজেকে ঢাকাই সিনেমায় প্রতিষ্ঠা করার চেষ্টা অব্যহত রাখবেন তিনি। এ ব্যাপারে তিনি জানান, ‘আমার পরিবার সব সময়ই আমাকে উৎসাহ দেয়। বিশেষ করে আমার স্ত্রী এর কাছে আমি কৃতজ্ঞ। যা আমাকে কাজ করতে অনেক সহায়তা করে। আমি এখন খুব আগ্রহ নিয়ে কাজ করছি। এবং ভবিষ্যতেও এভাবেই কাজ করে যেতে চাই। বাকিটা ভাগ্য।’

শুক্রবার মুক্তি পেতে যাওয়া সিনেমাটি ছাড়াও তার হাতে এখন আছে বেশ কয়েকটি ছবি। এর মধ্যে জি সরকারের জান এবং আনোয়ার সিরাজের ভাবীর আদর ছবি দুটি খুব শিগগিরি মুক্তি পেতে যাচ্ছে। এ ছাড়া আরও ৬টি সিনেমায় অভিনয় করছেন আমান। এগুলো হলো– জাকির খানের রাঙা মন, ফারুক হোসেনের কাকতাড়ুয়া, এম এ রহিমের মার্ডার টু, মিনহাজ কিবরিয়ার শতরূপে শতবারত্যাগ, আহমেদ আলী মণ্ডলের প্রবাসীর প্রেম

এখন শুধু অপেক্ষার পালা! সময়ই বলে দিবে একনিষ্ট মনে কাজ করে যাওয়া এ তরুণ চলচ্চিত্রাঙ্গনে কতটা সফল হতে পারেন।

 



রাইজিংবিডি/রাশেদ শাওন

Walton Laptop
 
     
Marcel
Walton AC