ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হঠাৎ জাতীয় দলের ক্যাম্পে রুবেল

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ২৯ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হঠাৎ জাতীয় দলের ক্যাম্পে রুবেল

মোশাররফ হোসেন রুবেল

ইয়াসিন হাসান : ‘দীর্ঘদিন খেলার মধ্যে ছিলাম। সপ্তাহখানেক হলো এইচপির বিশেষ স্পিন ক্যাম্পও শেষ হয়েছে। তাই বউ নিয়ে ভারতে গিয়েছিলাম বেড়াতে। আচমকা হাবিবুল বাশার সুমন ভাইয়ের ফোন। বলল, যত দ্রুত সম্ভব জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে। বউকে বললাম, সুমন ভাই জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে বলল। সে তো মহাখুশি। এরপর নান্নু ভাইয়ের সঙ্গে কথা হলো। উনিও বলল, একই কথা।’

 

‘এরপর কলকাতা থেকে বিমান ধরার চেষ্টা। হাজার চেষ্টা করেও একটা টিকিট পেলাম না। সব ফ্লাইট ২৯ তারিখ পর্যন্ত বুক করা। কী আর করা, জাতীয় দলে এতদিন পর ডাক পেয়েছি, এভাবে তো থাকা যায় না। অপেক্ষা সইছিল না। এরপর কলকাতা থেকে ট্যাক্সি নিয়ে হরিদাসপুরের (ভারত ও বাংলাদেশের সীমান্ত এলাকা) উদ্দেশে রওনা হলাম। এপারে (বাংলাদেশ) এসে আবার গাড়ি নিয়ে গেলাম যশোরে। রাতে ওখানে থেকে পরদিন সকালে বিমান ধরে ঢাকা পৌঁছালাম। বিমানবন্দর থেকে আমি সোজা মিরপুরে গিয়ে ক্যাম্পে রিপোর্ট করি।’

 

সোমবার রাতে মুঠোফোনে রাইজিংবিডিকে কথাগুলো বলছিলেন জাতীয় দলের ক্যাম্পে তিন বছর পর ডাক পাওয়া মোশাররফ হোসেন রুবেল।

 

ইংল্যান্ড ও আফগানিস্তান সিরিজের কন্ডিশনিং ক্যাম্পে ডাক পেয়েছেন বাঁহাতি এ স্পিনার। সাকিব আল হাসানের স্পিন সঙ্গী হিসেবে রুবেলকে ক্যাম্পে ডেকেছেন নির্বাচকরা। গত দুই বছরে সাকিবের সঙ্গে দ্বিতীয় বিশেষজ্ঞ স্পিনার হিসেবে খেলে আসছেন আরাফাত সানী। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে তার নিষেধাজ্ঞা থাকায় আপাতত বিভিন্ন অপশন খুঁজছেন কোচ হাথুরুসিংহে। ঢাকা প্রিমিয়ার লিগ থেকে সোহরাওয়ার্দী শুভকে বেছে নিলেও স্কিল ট্রেনিংয়ে শুভর বোলিংয়ে খুশি নন কোচ। নেটে এবং প্রথম প্রস্তুতি ম্যাচে শুভর বোলিং কোচের মন গলাতে পারেনি। এজন্য বিকল্প অপশন দেখতে চেয়েছেন হাথরুসিংহে।

 

Mosarrof_Rubel

 

বিকল্প হিসেবে প্রথমেই মোশাররফ হোসেন রুবেলের নাম আসে। পরের গল্পটা রুবেল নিজেই শুনিয়েছেন।

 

দুদিন হলো জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন রুবেল। ২০১৩ সালে সর্বশেষ শ্রীলঙ্কা সফরে জাতীয় দলে ছিলেন বাঁহাতি এ স্পিন অলরাউন্ডার। অবশ্য সিরিজে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। এরপর বিপিএলে স্পট ফিক্সিংয়ের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। কিন্তু তার বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়। এরপর আর জাতীয় দলের ফেরা হয়নি রুবেলের।

 

জাতীয় দলে না খেললেও ঘরোয়া ক্রিকেটে দারুণ কার্যকর রুবেল। বিসিএলে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে দারুণ খেলেছেন গতবছর। জাতীয় ক্রিকেট লিগে ঢাকা বিভাগের হয়ে দিনের পর দিন ভালো করছেন। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ১২ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৩৫০ রান। ব্যাটিং ও বোলিংয়ে ভালো করার পাশাপাশি নেতৃত্ব দেওয়ার গুণাবলী রুবেলকে আলাদা পরিচিতি দিয়েছে।

 

দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেয়ে বেশ খুশি রুবেল। চতুর্থবারের মতো ডাক পাওয়ার পর জায়গাটা পাকাপাকি করতে দৃঢ় প্রত্যয়ী তিনি। ‘হঠাৎ ডাক পেয়েছি, সেটা সত্য। কিন্তু আমি ঘরোয়া ক্রিকেটে জাতীয় দলে ডাক পাওয়ার মতোই পারফর্ম করেছি। সুযোগ এসেছে, সেটা এবার সঠিকভাবে কাজে লাগাতে হবে’ বলেন রুবেল।

 

‘আমার দৃঢ় বিশ্বাস ছিল, আমি ভালো করলে অবশ্যই ডাক পাব। ক্যাম্পে যোগ দেওয়ার পর সবার কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। আমার কাছে একটা প্রত্যাশা থেকে তারা আমাকে দলে ডেকেছে। আশা করছি, তাদের প্রত্যাশা ও আমার স্বপ্ন দুটোই পূরণ করতে পারব’ যোগ করেন রুবেল।

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৬/ইয়াসিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়