ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আব্দুল জব্বারের মৃত্যুতে বিএসএমএমইউ উপাচার্যের শোক

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ৩০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আব্দুল জব্বারের মৃত্যুতে বিএসএমএমইউ উপাচার্যের শোক

নিজস্ব প্রতিবেদক : অসংখ্য কালজয়ী গানের কণ্ঠশিল্পী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

তিনি এক শোক বিবৃতিতে শিল্পী আব্দুল জব্বারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বুধবার সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের ৭ম তলায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল জব্বার ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮০ বছর।

শিল্পী আব্দুল জব্বার গত ২৯ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কিডনি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহিদুল ইসলাম সেলিমের তত্ত্বাবধানে ভর্তি হন। তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, কিডনি সমস্যা, হদরোগসহ বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। প্রথমে তিনি এ বিশ্ববিদ্যালয়ের ৩০৮ নম্বর কেবিনে এবং পরবর্তী সময়ে ৬২০নম্বর ভিআইপি কেবিনে, সর্বশেষ গত ১ আগস্ট থেকে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের উদ্যোগে তার চিকিৎসার ব্যয়ভার এ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করেছে।

শিল্পী আব্দুল জব্বারের চিকিৎসায় বিভিন্ন সময়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কিডনি বিভাগ, ইন্টারনাল মেডিসিন বিভাগ, অ্যান্ডোক্রাইনোলজি মেডিসিন বিভাগ, হৃদরোগ বিভাগ, অ্যানেসথেশিয়া, অ্যানালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগসহ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা নিরলসভাবে শিল্পী আব্দুল জব্বারের চিকিৎসাসেবা প্রদান করেছেন।

সর্বশেষ তার চিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক তত্ত্বাবধান করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, অ্যানেসথেশিয়া, অ্যানালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বনিক, অধ্যাপক ডা. মো. আব্দুল হাই প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়