ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোহিঙ্গাদের ভাষাণচরে স্থানান্তর যেকোনো সময় শুরু

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ১৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গাদের ভাষাণচরে স্থানান্তর যেকোনো সময় শুরু

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গাদের ভাষাণচরে স্থানান্তরের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যেকোনো সময় স্থানান্তর কার্যক্রম শুরু হবে।

বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ তথ্য জানান।

আ ক ম মোজাম্মেল হক বলেন, রোহিঙ্গাদের নিয়ে কাজ করা দেশী-বিদেশী এনজিওগুলোর (বেসরকারি সংস্থা) কার্যক্রম কঠোর পর্যবেক্ষণ ও নজরদারির মধ্যে রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, অনেক এনজিও রোহিঙ্গাদের জন্য কাজ করছে। এখন পর্যন্ত এনজিওগুলো ১৫০ কোটি টাকা হোটেল ভাড়া দিয়েছে। আসলে তারা বিদেশ থেকে রোহিঙ্গাদের জন্য টাকা এনে কাজ করে। কিন্তু দেখা যায়, তাদের (রোহিঙ্গা) জন্য এর ২৫ শতাংশও খরচ হয় না। ৭৫ শতাংশ খরচ হয়ে যায় যারা এগুলো তদারকি করে তাদের পেছনে।

মন্ত্রী বলেন, অনেক এনজিও ইল মোটিভ (খারাপ উদ্দেশ্য) নিয়ে কাজ করে বলে অভিযোগ রয়েছে। এ বিষয়টি খতিয়ে দেখতে কঠোর নজরদারি ও পর্যবেক্ষণ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের (রোহিঙ্গা) কোথায় রাখা হবে, সেটা বাংলাদেশের ব্যাপার, বিদেশের কোনো বিষয় নয়।

বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়