ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

সবচেয়ে সহজে তৈরি করুন ডিমের সালাদ

অহ নওরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ১৭ ডিসেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবচেয়ে সহজে তৈরি করুন ডিমের সালাদ

অহ নওরোজ : আপনি যদি কখন দেরি করে বাসায় ফেরেন আর দেখেন তেমন কিছু তৈরি নাই খাওয়ার। কিন্তু আপনার ফ্রিজে যদি ডিম থাকে তাহলে খুব সহজে অল্প সময়েই আপনি বানাতে পারবেন সুস্বাদু ডিমের সালাদ। তাই দেরি না করে বিশ্বজুড়ে যুবসমাজে সর্বাধিক জনপ্রিয় এই ডিমের সালাদের রেসিপিটি জেনে নিন।

 

যা যা প্রয়োজন:

* ৬ টি ডিম।

* এক বয়াম মেয়নেজ।

* পর্যাপ্ত সরিষার সস।

 

যেভাবে বানাবেন:

প্রথমে ছয়টি ডিমকে মাঝারি আগুনে অন্তত দশ মিনিট সেদ্ধ করুন। এরপর আগুন নিভিয়ে পাঁচ মিনিট তাদেরকে সাধারণ তাপমাত্রায় রেখে দিন এবং কিছু ঠাণ্ডা পানি ঢেলে সুন্দরমত খোসা ছাড়াবেন যাতে আপনার হাতে তাপ না লাগে। খোসা ছাড়াবার পর খেয়াল করুন ডিমগুলো যথেষ্ট ঠাণ্ডা হয়েছে কিনা।

 

এরপর পরিস্কার হাতের তালু দিয়ে সেগুলোকে একে একে ভালোমতো ছেনে নিন। এরপর আধা কাপ মেয়নেজ এবং এক চা চামচ সরিষার সস এর ওপর ঢেলে একসঙ্গে মিশিয়ে ফেলুন। সঙ্গে পরিমানমতো লবন এবং মরিচ যোগ করুন, চাইলে এর সঙ্গে ধনেপাতাও দিতে পারেন। এরপর মিশ্রণটি কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন। রেফ্রিজারেটর মধ্যে মাত্র কয়েক মিনিটে মিশ্রণটিকে ভালো একটি স্বাদ দিতে সক্ষম হবে।

 

এরপর তিন থেকে চার মিনিট পর ফ্রিজ থেকে বের করলেই এটা খাবার উপযুক্ত হবে। এরপর আপনি পাউরুটির সহ প্রায় সকল খাবারের সঙ্গে এটি খেতে পারেন। আর যার সঙ্গেই এটি খান, দারুণ একটা স্বাদ পাওয়া যাবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়