ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

রোনালদো ও পেপেকে নিয়ে পর্তুগালের ইউরো দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ২২ মে ২০২৪   আপডেট: ১১:২৭, ২২ মে ২০২৪
রোনালদো ও পেপেকে নিয়ে পর্তুগালের ইউরো দল

ইউরো চ্যাম্পিয়নশিপের জন্য দল ঘোষণা করেছে পর্তুগাল। অনুমিতভাবেই দলে আছেন দেশটির সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। চমক হিসেবে ৪১ বছর বয়সী পেপেকেও নিয়েছেন পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ।

মঙ্গলবার (২১ মে) আগামী জুন-জুলাইয়ে জার্মানিতে অনুষ্ঠেয় ইউরোর জন্য ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন মার্টিনেজ। দলে রোনালদো-পেপে ছাড়াও প্রিমিয়ার লিগ খেকে ডাক পেয়েছেন মোট ৯ জন।

ইংল্যান্ডের শীর্ষ লিগের শিরোপাজয়ী ম্যানচেস্টার সিটি থেকে আছেন তারকা মিডফিল্ডার বার্নার্দো সিলভা ও ডিফেন্ডার রুবেন দিয়াস। ম্যানচেস্টার ইউনাইটেড থেকেও আছেন একজন করে মিডফিল্ডার ও ডিফেন্ডার; ব্রুনো ফার্নান্দেজ ও দিয়োগো দালোত।

২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল এবারের আসরে আগামী ১৮ জুন খেলবে প্রথম ম্যাচ, চেক রিপাবলিকের বিপক্ষে। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ তুরস্ক ও টুর্নামেন্টটিতে প্রথমবারের মতো সুযোগ পাওয়া জর্জিয়া।

পর্তুগালের ইউরো দল:
গোলরক্ষক: দিয়োগো কস্তা (পোর্তো), জোসে সা (উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স), রুই পাত্রিসিও (রোমা)

ডিফেন্ডার: আন্তোনিও সিলভা (বেনফিকা), দানিলো পেরেইরা (পিএসজি), দিয়োগো দালোত (ম্যানচেস্টার ইউনাইটেড), গনসালো ইনাসিও (স্পোর্তিং), জোয়াও কানসেলো (বার্সেলোনা), নেলসন সেমেদো (উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স), নুনো মেন্দেস (পিএসজি), পেপে (পোর্তো), রুবেন দিয়াস (ম্যানচেস্টার সিটি)

মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেজ (ম্যানচেস্টার ইউনাইটেড), জোয়াও নেভেস (বেনফিকা), জোয়াও পালিনিয়া (ফুলহ্যাম), ওতাভিও মনতেইরো ( আল নাস্‌র), রুবেন নেভেস (আল হিলাল), ভিতিনিয়া (পিএসজি)

ফরোয়ার্ড: বার্নার্দো সিলভা (ম্যানচেস্টার সিটি), ক্রিস্তিয়ানো রোনালদো ( আল নাস্‌র), দিয়োগো জটা (লিভারপুল), ফ্রান্সিসকো কনসেইকাও (পোর্তো), গনসালো রামোস (পিএসজি), জোয়াও ফেলিক্স (বার্সেলোনা), পেদ্রো নেতো (উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স), রাফায়েল লেয়াও (এসি মিলান)

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়