ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

কানাডা-কেনিয়া-হংকংও লজ্জা দিয়েছিল বাংলাদেশকে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ২২ মে ২০২৪   আপডেট: ১১:৪২, ২২ মে ২০২৪
কানাডা-কেনিয়া-হংকংও লজ্জা দিয়েছিল বাংলাদেশকে

আর মাত্র কযেক দিন পরেই শুরু হবে -টোয়েন্টি বিশ্বকাপ। আসরটি বসতে যাচ্ছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। তার আগেই বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে প্রথমবারের স্বাক্ষাতেই হেরেছে নাজমুল হোসেনের দল। এর আগেও কয়েকটি দলের সঙ্গে প্রথম স্বাক্ষাতে হেরেছিল বাংলাদেশ।

টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান ও জিম্বাবুয়ের মতো দলের বিরুদ্ধে প্রথম দেখাতেই হেরেছিল বাংলাদেশ।

পরিসংখ্যান থেকে দেখা যায়, কেনিয়ার মতো দলের বিরুদ্ধেও প্রথম দেখায় হোঁচট খেয়েছে লাল সবুজের সারথিরা। ১৯৯৭ সালের ১০ অক্টোবর প্রেসিডেন্ট কাপে ওয়ানডে ম্যাচে প্রথমবারের মতো মুখোমুখি হয় বাংলাদেশ ও কেনিয়া। ম্যাচে বাংলাদেশকে ১৫০ রানের বড় ব্যবধানে হারায় কেনিয়া।

এছাড়াও কানাডা এবং নেদারল্যান্ডস বাংলাদেশের বিপক্ষে তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচ জিতেছিল। আয়ারল্যান্ড, আফগানিস্তান আইসিসির সহযোগী দেশ থাকা অবস্থাতেই প্রথমবারের মুখোমুখিতে বাংলাদেশকে হারিয়ে দিয়েছিল।

প্রথম দেখায় বাংলাদেশকে পরাজিত করার এই তালিকায় আছে স্কটল্যান্ড ও হংকং। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে প্রথমবারের মুখোমুখিতে বাংলাদেশের বিরুদ্ধে জিতেছিল তারা। যদিও সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে প্রথমবার দেখায় এই দুটি দলের বিপক্ষেই জিতেছিল বাংলাদেশ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়