ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘কোটি যুবকের কর্মসংস্থান হবে বর্তমান সরকারের আমলে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কোটি যুবকের কর্মসংস্থান হবে বর্তমান সরকারের আমলে’

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বর্তমান সরকারের আমলেই কোটি যুবকের কর্মসংস্থান হবে।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত ‘যুবকদের দৃষ্টিতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

সমাজকল্যাণমন্ত্রী বলেন, দেশ ডিজিটাল হবার পাশাপাশি দেশে এখন শিল্পায়নও দ্রুত হচ্ছে। তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ এখন সক্ষম দেশ। দেশের সকল বিভাগকে আইটি সক্ষমতার আওতায় আনা হচ্ছে। পাশাপাশি দেশের বিভিন্ন অঞ্চলে শিল্প জোন গড়ে তোলা হচ্ছে। এই কাজগুলোর জন্য বর্তমান সরকারের সময়েই অন্তত ৩ কোটি মানুষের কর্মসংস্থান হবে। আর আমাদের দেশ বর্তমানে দক্ষ যুবশক্তিতে সবচেয়ে ভালো অবস্থায় আছে। দেশের যুবসমাজকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে একদিকে যেমন দেশের কোনো যুবক আর বেকার থাকবে না, অন্যদিকে বাংলাদেশও আগামী ২০২১ সালের মধ্যে একটি শক্তিশালী উন্নয়নশীল দেশে পরিণত হবে।

দেশের যুবসমাজকে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ধারণ করার আহ্বান জানিয়ে সমাজকল্যাণমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু দেশসেবায় তার গোটা জীবন নিঃশেষ করে গেছেন। পরিবারকে ঠিকভাবে সময় দিতে পারেননি। তার জীবনের বেশিরভাগ সময়ই তিনি জেলখানাতেই কাটিয়েছেন। যুবসমাজকে বঙ্গবন্ধুর মতো সৎ ও আদর্শবান হতে হবে। দেশের স্বাধীনতাবিরোধীরা ‘৭৫ এ যদি বঙ্গবন্ধুকে হত্যা না করত, তিনি যদি আর মাত্র ১০টি বছর ক্ষমতায় থাকতে পারতেন, তাহলে বাংলাদেশ আজ উন্নত দেশের কাতারেই থাকত।’

পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান সভায় সভাপতিত্ব করেন। সভায় পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/৭ এ‌প্রিল ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়