ঢাকা, শনিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৬ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে উপচে পড়া ভিড়

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-২৮ ৭:৪২:০২ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৯ ১১:৫০:৫২ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দেশের শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটন প্যাভিলিয়নে উপচে পড়া ভিড়।

ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন প্যাভিলিয়নের কর্মকর্তারা। আশাতীত বিক্রিতে তৃপ্ত তারা। মেলার ২৮ দিনে ওয়ালটনের পণ্য বিক্রি বেড়েছে আশানুরুপ।

ওয়ালটন কর্তৃপক্ষের দাবি, ক্রেতা-দর্শনার্থীদের কাছে ‘মেড ইন বাংলাদেশ’ খ্যাত আন্তর্জাতিক মানসম্পন্ন প্রযুক্তি পণ্য তুলে ধরতেই ওয়ালটনের এত সব চমক। এবার সম্পূর্ণ নতুন পণ্য হিসেবে এসেছে এলজিপি, এলডিপি, মাস্টারব্যাচ, অ্যালুমিনিয়াম ফয়েল অ্যান্ড বোথ সাইড টেপ, প্লাস্টিক কম্পোনেন্ট, স্টিল কম্পোনেন্টসহ বিভিন্ন ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস।

এবারের মেলায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি আইওটি বেজড স্মার্ট ফ্রিজ ও এসি, এলইডি টেলিভিশনসহ বেশকিছু নতুন মডেলের হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস এনেছে ওয়ালটন। এসিতে নতুন যুক্ত হয়েছে আয়োনাইজার প্রযুক্তি। যা বিশুদ্ধ বায়ুপ্রবাহ নিশ্চিত করে। ওয়ালটন ল্যাপটপে নতুন যুক্ত হয়েছে সপ্তম প্রজন্মের কোরআই-৫ প্রসেসর সমৃদ্ধ ১৫ দশমিক ৬ ইঞ্চি ডিসপ্লের ল্যাপটপ। রয়েছে শিক্ষার্থীদের উপযোগী সাশ্রয়ী মূল্যের ল্যাপটপও।

নতুন মডেলের পাশাপাশি ওয়ালটন প্যাভিলিয়নে প্রদর্শিত হচ্ছে বিভিন্ন পণ্যের আপকামিং মডেল। এই তালিকায় আছে ওয়ালটন কারখানায় তৈরি দেশের প্রথম বড় পর্দার মাল্টিটাচ কম্পো টিভি। রয়েছে স্মার্ট ও এলইডি টিভির কয়েকটি আপকামিং মডেল।



রোববার সরেজমিনে ওয়ালটন প্যাভিলিয়নে গিয়ে দেখা যায়, ছুটির দিন না হওয়ার পরেও বাণিজ্য মেলা ছিল লোকে লোকারণ্য। সবার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল ওয়ালটন প্যাভিলিয়ন। সবার ইচ্ছা, একবার অন্তত ওয়ালটন প্যাভিলিয়নে যেতে হবে।

এর কারণ ব্যাখ্যা করলেন রাজধানীর ধানমন্ডি থেকে আসা ক্রেতা কামরুল ইসলাম। তিনি বলেন, ওয়ালটন বাংলাদেশি ব্র্যান্ড হলেও এটি এখন বহুজাতিক কোম্পানি হয়ে উঠেছে। বাংলাদেশের বাজারে নতুন নতুন ইলেকট্রনিক্স পণ্য বিক্রিতে তারাই শীর্ষে। এজন্য সবার নজর থাকে ওয়ালটনে কী চমক আছে তা দেখার। কেনার ক্ষেত্রেও এখন মানুষের প্রথম পছন্দ ওয়ালটন।

এ বিষয়ে ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী বলেন, মানুষের জীবনকে আরো সহজ করে তুলতে ওয়ালটন ক্রেতাদের জন্য সব সময়ই বিভিন্ন ধরনের পণ্য নিয়ে এসেছে এবং আগামীতেও আরো নতুন নতুন পণ্য সাশ্রয়ী মূল্যে পৌঁছে দিতে কাজ করছে প্রতিষ্ঠানটি। বলতে গেলে বর্তমানে সকলের মাঝে প্রাপ্তির আশা বাড়িয়ে দিয়েছে ওয়ালটন।

তিনি আরো বলেন, মেলায় সব সময় কিছু চমক নিয়ে আসে ওয়ালটন। এবার আমরা নতুন চমক হিসেবে বেশ কয়েকটি পণ্য নিয়ে এসেছি। এর মধ্যে রয়েছে ওয়ালটন ল্যাপটপ, মোবাইল ফোন, লিফট, অত্যাধুনিক রেফ্রিজারেটর, স্মার্ট এলইডি টিভি, এয়ারকন্ডিশনারসহ নানা ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস।

ওয়ালটন প্যাভিলিয়নের ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, প্যাভিলিয়নে বিক্রির চাপ বেড়েছে। ক্রেতাদের সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে আমাদের। দেখার চেয়ে এখন কেনার লোকই বেশি।



জানা গেছে, চলতি বাণিজ্য মেলায় সাত শতাধিক মডেলের ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য বিক্রি ও প্রদর্শন করছে ওয়ালটন। সঙ্গে রয়েছে মেলা উপলক্ষে বিশেষ ছাড়সহ প্রতিমাসে কোটি কোটি টাকা জেতার অফার।

সাত শতাধিক মডেলের পণ্যের মধ্যে রয়েছে- ২১ মডেলের ফ্রিজার, ২৪ মডেলের নন-ফ্রস্ট ফ্রিজ, ৮৬ মডেলের ফ্রস্ট ফ্রিজ, ১০৩ মডেলের এলইডি টিলিভিশন যার মধ্যে ২ মডেলের আল্ট্রাএইচডি টেলিভিশন রয়েছে, ২৭ মডেলের ল্যাপটপ, ৪৭ মডেলের স্মার্টফোন, ১০ মডেলের ট্যাব, ১৯ মডেলের জেনারেটর। আরো রয়েছে ২৩ মডেলের এয়ার কন্ডিশনার, ২৪ মডেলের রাইস কুকার, ৫ মডেলের কিচেন কুকওয়্যার, ১৩ মডেলের আয়রন মেশিন, ৬ মডেলের আইপিএস, ১০ ধরনের অটো ভোল্টেজ স্টাবিলাইজার, ২৪ মডেলের ব্লেন্ডার, ৬ মডেলের ফ্যান, ১৩ মডেলের এলইডি বাল্ব, সেলাই মেশিন, কয়েক মডেলের ওভেন, ডিভিডি প্লেয়ার, ইন্ডাকশন কুকার ও হেয়ার ড্রায়ার, এয়ার কুলার, ওয়াশিং মেশিন ও রিচার্জেবল পোর্টেবল ল্যাম্প, জুসার মেশিন, মাল্টি কুকার, টোস্টার, গ্যাস স্টোভ ও ওয়াটার ডিস্পেন্সার। এর বাইরে সিঙ্গেল মডেলের ওয়েট মেশিন, ইলেকট্রিক ওভেন, প্রেসার কুকার, ভেজিটেবল (সালাদ) মেকার, ফুড প্রসেসর, ক্লথ ড্রায়ার, স্যান্ডউইচ মেকার, মপ সেট (ফ্লোর ও গাড়ি পরিষ্কারের জন্য), রুম হিটার, স্ট্যান্ড মিক্সার/বিটারস ও এয়ার ফ্রাইয়ার। রয়েছে ওয়ালটনের নতুন আকর্ষণ ইন্ডাস্ট্রিয়াল সলিউশনও।

এদিকে টিভি, ফ্রিজসহ ভারী পণ্য মেলা থেকে ক্রেতাদের ঘরে বিনামূল্যে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিচ্ছে ওয়ালটন।

উল্লেখ্য, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) দেশের সর্ববৃহৎ পণ্য মেলা। মেলায় ভ্যাটদাতাদের জন্য পুরস্কার চালুর পর থেকে প্রতিবছর সেরা ভ্যাটদাতার সম্মান পাচ্ছে ওয়ালটন। এছাড়া প্রায় প্রতিবছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পেয়ে আসছে ওয়ালটন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৮/নাসির/রফিক

Walton Laptop
 
   
Walton AC