ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রান্তিক উদ্যোক্তাদের পণ্য বিক্রি-প্রচারে ঢাকায় স্বতন্ত্র ভবন

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রান্তিক উদ্যোক্তাদের পণ্য বিক্রি-প্রচারে ঢাকায় স্বতন্ত্র ভবন

নিজস্ব প্রতিবেদক : প্রান্তিক উদ্যোক্তাদের পণ্য বাজারজাতকরণ ও প্রচারে রাজধানীতে তৈরি হবে একটি স্বতন্ত্র ভবন। এখানে সারা দেশের ক্ষুদ্র উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বাজারজাত ও এর প্রচার করতে পারবেন। ক্ষুদ্র ব্যবসায়ীদের উপকারে রাজধানীর শ্যামলীতে নিজস্ব জমিতে একটি ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।

পিকেএসএফের সহায়তাপুষ্ট প্রান্তিক পর্যায়ের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও বাজারজাতকরণের সুযোগ সৃষ্টির লক্ষ্যে প্রাথমিকভাবে ১৩ তলা ভবন নির্মাণ হবে। আগামী ৩ বছরের মধ্যে এই ভবন নির্মাণের কাজ সম্পন্ন করার পরিকল্পনা রয়েছে। ভবনের নাম হবে ‘পিকেএসএফ প্রদর্শনী ও বিক্রয় ভবন’।

আধুনিক বিপণীবিতানের সকল সুযোগ-সুবিধাসম্পন্ন ১৩ তলা ভবনটির নয়টি তলা প্রান্তিক উৎপাদকদের উৎপাদিত পণ্য প্রদর্শনের জন্য ব্যবহৃত হবে।

মঙ্গলবার ফাউন্ডেশন সূত্র জানিয়েছে, ভবনটি নির্মাণের জন্য রোববার আগারগাঁওয়ে পিকেএসএফ ভবনে পিকেএসএফ এবং কনকর্ড ইঞ্জিনিয়ার্স অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ড. মো. জসীম উদ্দিন ও কনকর্ড ইঞ্জিনিয়ার্স অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার কামাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এ সময় পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিমসহ পিকেএসএফ ও কনকর্ড ইঞ্জিনিয়ার্স অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ভবনটির নকশা প্রণয়ন ও অবকাঠানো নির্মাণে পরামর্শক হিসেবে কাজ করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ব্যুরো অব রিসার্চ টেস্টিং অ্যান্ড কনসালটেশন বিভাগ।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ মার্চ ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ।



রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়