ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সেঞ্চুরি হয়ে গেল ফেদেরারের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেঞ্চুরি হয়ে গেল ফেদেরারের

ক্রীড়া ডেস্ক : ২০০১ সালের ৪ ফেব্রুয়ারি মিলানে রজার ফেদেরার জিতেছিলেন প্রথম শিরোপা। তার ঠিক ৬ হাজার ৬০০ দিন পর গতকাল দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপ জিতে ক্যারিয়ারে শততম এটিপি ট্যুর শিরোপা জয়ের অসাধারণ কীর্তি গড়লেন সুইস তারকা।

শিরোপা জয়ের সেঞ্চুরি করতে ফেদেরার দুবাইয়ের ফাইনালে হারিয়েছেন গ্রিসের স্তেফানোস সিতসিপাসকে। সেই সিতসিপাস, যার কাছে গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে হেরে গিয়েছিলেন ৩৭ বছর বয়সি সুইস তারকা। তার চেয়ে ১৩ বছরের ছোট সিতসিপাসকে ৬-৪, ৬-৪ গেমে হারান ফেদেরার।

১৯৮৩ সালে আমেরিকার জিমি কর্নর্সের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ছেলেদের এককে একশ এটিপি ট্যুর শিরোপা জিতলেন ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ী ফেদেরার। কর্নর্সের শিরোপা ১০৯টি। ১৬৭টি শিরোপা নিয়ে সর্বকালের রেকর্ডটা মার্টিনা নাভ্রাতিলোভার। শিরোপা-সংখ্যা তিন অঙ্কের ঘরে আছে আর মাত্র দুজনের- ক্রিস এভার্ট (১৫৭) ও স্টেফি গ্রাফ (১০৭)।



শিরোপা জয়ের সেঞ্চুরির পর দারুণ উচ্ছ্বসিত ফেদেরার বলেছেন, ‘এই মুহূর্তে যেন আমার একটি স্বপ্ন সত্যি হলো। আমি আনন্দিত। দুবাইয়ে অষ্টম শিরোপা এবং আমার ১০০তম একক শিরোপা জেতাটা দারুণ ব্যাপার।’



রাইজিংবিডি/ঢাকা/৩ মার্চ ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়