ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

রমজান উপলক্ষে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৭ ৬:১১:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৭ ৬:১১:৩৬ পিএম
Walton AC 10% Discount

সচিবালয় প্রতিবেদক: পবিত্র রমজান মাস উপলক্ষে মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

মঙ্গলবার রমজান মাসের প্রথম দিনে এক বিশেষ বার্তায় তিনি এই শুভেচ্ছা জ্ঞাপন করেন। ঢাকায় অবস্থিত অস্ট্রেলিয়ান হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

শুভেচ্ছা বার্তায় স্কট মরিসন বলেন, ‘পবিত্র রমজান মাস অস্ট্রেলিয়া এবং সারা বিশ্বের মুসলিমরা ভাবগাম্ভীর্যের সাথে পালন করেন। রমজান মাস মুসলিম সম্প্রদায়ের জন্য প্রার্থনা, রোজা রাখা ও ভক্তির সময়।

আমাদের মুসলিম কমিউনিটি অস্ট্রেলিয়ার বহুসংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ অংশ। সহিষ্ণুতা, শ্রদ্ধা এবং অন্তর্ভুক্তি আমাদের সবাইকে একত্রে বেঁধে রেখেছে এবং আমাদের বহুসাংস্কৃতিক, নানা বিশ্বাসের সমাজ হিসেবে গড়ে তুলতে সাহায্য করেছে।

সম্প্রতি ক্রাইস্টচার্চে হওয়া হামলা আমাদেরকে মনে করিয়ে দেয় যে, আমাদেরকে একসাথে কাজ করে যেতে হবে এই আদর্শগুলোকে দৃঢ় করার জন্য। এই সন্ত্রাসী হামলার পর আমরা দেখেছি কিভাবে সর্বস্তরের অস্ট্রেলিয়ানরা আমাদের নিউজিল্যান্ড পরিবারের দিকে হাত বাড়িয়ে দিয়েছে। আমাদের মুসলিম কমিউনিটি সবার আগে তাদের নিউজিল্যান্ড সহযোগিদের প্রতি হাত বাড়িয়ে দিয়েছে।

আমাদের সারা দেশ জুড়েও প্রার্থনা করা হয়েছে। মসজিদের পাশাপাশি গির্জা, সিনাগগ এবং মন্দিরগুলোতেও প্রার্থনা করা হয়েছে। এভাবেই অশুভকে জয় করা হয়। এভাবেই ভয়কে জয় করা হয় এবং ভালবাসা সবসময় সবকিছুকে জয় করে নেবে।

সমবেদনা, সংযম এবং দান, এই শ্বাশত মূল্যবোধগুলো দৃঢ় করার জন্য রমজান মাস একটি উপযুক্ত সময়।

আমি অস্ট্রেলিয়ার মুসলিম কমিউনিটির সাথে যোগ দিয়ে এই পবিত্র মাসকে এবং শান্তি ও পূর্ণতাকে স্বাগত জানাই। সবাইকে রমজান মাসের শুভেচ্ছা।’



রাইজিংবিডি/ঢাকা/৭ মে ২০১৯/হাসান/শাহনেওয়াজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge