ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রশ্নপত্র ফাঁস, কেন্দ্র সচিবসহ ছয় শিক্ষক আটক

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রশ্নপত্র ফাঁস, কেন্দ্র সচিবসহ ছয় শিক্ষক আটক

আটক কেন্দ্র সচিবসহ ছয় শিক্ষক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালের বাকেরগঞ্জে দাখিল পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও উত্তরপত্র বিতরণের অভিযোগে কেন্দ্র সচিবসহ ছয়জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

আজ রোববার সকালে বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় তাদের আটক করা হয়েছে।  আর দুপুর ১টায় সংবাদ সম্মেলনে বিষয়টি জানান জেলা পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ রোববার সকালে গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন কবীর বাকেরগঞ্জে অবস্থান নেন। সকাল ৯টা ৩৫ মিনিটে উপজেলার পৌর এলাকার রুনসী গ্রামের এম রহমান সড়কে ইসলামীয়া মাদ্রাসা কেন্দ্র সচিব মোস্তাফিজুর রহমান বাশারের বাড়িতে অভিযান চালানো হয়। সেখান থেকে আজকের পদার্থ বিজ্ঞান ও ইসলামী ইতিহাস পরীক্ষার লিখিত ও নৈর্ব্যাত্তিকের প্রশ্ন উদ্ধার করা হয়। একই সঙ্গে উত্তরপত্রও পাওয়া যায়।

তিনি বলেন, এ ঘটনায় কেন্দ্র সচিব মোস্তাফিজুর রহমানকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়- প্রতিদিন পরীক্ষা শুরুর ৩০ মিনিট থেকে ১ ঘণ্টা আগে সিলগালা করা প্রশ্নপত্রের খাম খুলে প্রশ্ন বের করা হয়। এরপর ওই প্রশ্নে উত্তরপত্র তার বাসাতেই তৈরি করা হয়। পরীক্ষা শুরুর পর সেগুলো ফটোকপি করে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়। কখনো কখনো ওই উত্তরপত্র সরাসরি পরীক্ষকের হাতে চলে যায়।  

এ ঘটনায় কেন্দ্র সচিবের সঙ্গে জড়িত ওই মাদ্রাসার আরো পাঁচ শিক্ষককে আটক করা হয়েছে। তারা হলেন- মাওলানা নূরুজ্জামান, মাওলানা মো. জসীম উদ্দিন, মাওলানা মেহেদী হাসান, মাওলানা আবু হানিফ ও মাওলানা আবদুস সালাম। তাদের আটক করে বরিশালে নিয়ে আসা হয়েছে। তাদের কাছ থেকে প্রশ্নপত্র, উত্তরপত্র, গাইড বই, মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান জানান, প্রচলিত আইনে আটককৃতদের বিরুদ্ধে মামলা করা হবে। এ ঘটনায় আরো কেউ জড়িত থাকতে পারে বলে বিষয়টি তদন্ত করা হচ্ছে।

এ সফল অভিযানে শিক্ষার্থীদের অভিভাবকরা সন্তোষ প্রকাশ করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. হুমায়ুন কবির ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন কবীর।



রাইজিংবিডি/বরিশাল/২৬ ফেব্রুয়ারি ২০১৭/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়