ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘কাঁকন বিবি’ শিমলা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৯, ১৮ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কাঁকন বিবি’ শিমলা

শিমলা

বিনোদন প্রতিবেদক : ‘ম্যাডাম ফুলি’ সিনেমাটি ১৯৯৯ সালে মুক্তি পায়। এ সিনেমার নাম মনে করতেই ম্যাডাম ফুলি খ্যাত চিত্রনায়িকা শিমলার মুখ ভেসে ওঠে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী শিমলা এ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। অভিষেক সিনেমাটির মাধ্যমে বাজিমাত করেন তিনি। এরপর বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। তবে এখন আর চলচ্চিত্রের পর্দায় তার দেখা মিলে না। সম্প্রতি তিনি কয়েকটি সিনেমায় অভিনয় করলেও এখনো তা মুক্তি পায়নি।

এবার ‘বীরপ্রতীক’ নামে নতুন একটি সিনেমায় কাজ করতে যাচ্ছেন শিমলা। গতকাল মঙ্গলবার বিএফডিসিতে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। বীরপ্রতীক কাঁকন বিবিকে নিয়ে এ চলচ্চিত্রটি নির্মাণ করছেন পরিচালক শহীদুল হক খান। এ সিনেমায় কাঁকন বিবির চরিত্রে অভিনয় করবেন শিমলা।

এ প্রসঙ্গে শহীদুল হক খান বলেন, ‘মুক্তিযুদ্ধে নারীদের অনেক ভূমিকা ছিল। কিন্তু চলচ্চিত্রের পর্দায় খুব ভালোভাবে তা তুলে ধরা হয়নি বলে মনে করছি। কাঁকন বিবির মতো অনেক নারী মুক্তিযোদ্ধা আছেন, যারা দেশকে স্বাধীন করার জন্য কাজ করেছেন। কখনো কখনো পুরুষের চেয়ে সাহসী ভূমিকা পালন করেছেন নারীরা। এ সিনেমার মাধ্যমে নারীদের ভূমিকা তুলে ধরতে চাই।’

সিনেমা প্রসঙ্গে শিমলা বলেন, ‘মুক্তিযুদ্ধে নারীদের ভূমিকা তুলে ধরা হবে সিনেমাটিতে। আর সেই চরিত্রটিই আমি করছি। বিষয়টি খুব ভালো লাগছে। আমি এমনিতেই কাজ একটু কম করে থাকি। তবে কাঁকন বিবির মতো কাজের জন্য বছরের পর বছর অপেক্ষায় থাকি। এই সিনেমায় তিনটি লুকে দর্শকদের সামনে উপস্থিত হবো। এতে প্রথমে আমি একজন কিশোরী, তারপর যুবতী এবং শেষে আমি বৃদ্ধ কাঁকন বিবি। আশা করছি, দর্শক নতুন কিছু দেখবেন।’

শিমলা ছাড়াও এ সিনেমায় আরো অভিনয় করছেন অঞ্জলী সাথিসহ অনেকে। খুব শিগগির এ সিনেমার শুটিং শুরু হবে বলে নির্মাতা সূত্রে জানা যায়।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/রাহাত/শান্ত 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়