ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

হজ প্যাকেজ অনুমোদন, যাত্রায় খরচ বেড়েছে

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১১ ৪:১১:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১২ ১১:০২:০৯ এএম

সচিবালয় প্রতিবেদক : ‘হজ প্যাকেজ-২০১৯’ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সরকারি-বেসরকারি দুই ধরনের হজযাত্রায় খরচ বেড়েছে।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে হজ প্যাকেজ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

মোহাম্মদ শফিউল আলম বলেন, সরকারি ব্যবস্থাপনায় দুটি প্যাকেজের মাধ্যমে হজ পালনের বিধান রেখে ‘হজ প্যাকেজ-২০১৯’ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এবার হজ পালনে প্রথম প্যাকেজের খরচ নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৫০০ টাকা। দ্বিতীয় প্যাকেজের খরচ নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৪৪ হাজার টাকা।

গত হজে প্যাকেজ-১ এর মাধ্যমে হজ পালনে খরচ হয় ৩ লাখ ৯৭ হাজার ৯২৯ টাকা। অপরদিকে প্যাকেজ-২ এর মাধ্যমে খরচ হয় ৩ লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা। আর গত হজের তুলনায় এবার প্রথম প্যাকেজে বেড়েছে ২০ হাজার ৫৭১ টাকা ও দ্বিতীয় প্যাকেজ়ে বেড়েছে ১২ হাজার ৬৪১ টাকা।

সচিব জানান, সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ-১ এ যাওয়া হাজীদের জন্য সর্বোচ্চ ৫০০ মিটারের মধ্যে বাসা ভাড়া নেওয়া হবে। আর প্যাকেজ-২ এর হাজীদের ক্ষেত্রে দুই কিলোমিটারের মধ্যে থাকবে তাদের বাড়ির অবস্থান।

তিনি আরো জানান, বেসরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ-১ এর ক্ষেত্রে ৩ লাখ ৪৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এর নিম্নে তারা কেউ প্যাকেজ নির্ধারণ করতে পারবে না। আর এক্ষেত্রে সর্বোচ্চ দুটি প্যাকেজ বেসরকারি এসেন্সিগুলো করতে পারবে।

 

  

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge