ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মশা নিধনে অবহেলা করলে ব্যবস্থা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৮, ১৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মশা নিধনে অবহেলা করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে মশা নিধন কার্যক্রমে কেউ অবহেলা করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশন ভবনের সামনে থেকে চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, চিকুনগুনিয়ার বাহক এডিস মশা মারতে যা যা করার আমরা করছি, করব। আশা করছি অতি অল্প সময়ে মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে চলে আসবে।

আনিসুল হক বলেন, আমাদের সমস্ত শক্তি দিয়ে আমরা মাঠে নেমেছি। আমাদের প্রতিটি ওয়ার্ডে আলাদা আলাদা দিনে এ রকম বৃহৎ পরিসরে সচেতনতামূলক কার্যক্রম চলবে। মশা নিধন কার্যক্রমে কেউ অবহেলা করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। যেখানে ৫ দিন পর পর মশা নিধনের ওষুধ প্রয়োগের কথা, সেখানে আমরা তিন দিন পর পর প্রয়োগ করছি।

মেয়র বলেন, আমাদের এলাকায় সমস্ত রাস্তার তালিকা করেছি, মশা নিধন কর্মীরা সে অনুযায়ী কাজ করবে। আর এলাকার মানুষ যদি মশা নিধন কর্মীদের দিয়ে আশানুরূপ ফল না পায়, তাহলে সেসব মশা নিধন কর্মীদের বেতন দেওয়া হবে না। আমরা সবাই মিলে একসঙ্গে এই চিকুনগুনিয়া প্রতিরোধে সার্বিক কার্যক্রম চালাব, এ জন্য জনগণকে সবচেয়ে বেশি সচেতন হতে হবে।

র‌্যালিতে ডিএনসিসির কর্মকতা-কর্মচারী, স্থানীয় সংসদ সদস্য, কাউন্সিলর, এলাকাবাসীসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।




রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৭/সাওন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়