ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনায় পাঁচতলা ভবন হেলে গেছে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ১৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় পাঁচতলা ভবন হেলে গেছে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা মহানগরীর ১৬ নম্বর আহসান আহমেদ রোডের পুরাতন পাঁচতলা ভবন হেলে গেছে। কিন্তু লাগোয়া পাশের ভবনে ঠেকে যাওয়ায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ ভবনে থাকা একাধিক কোচিং সেন্টার ও বিভিন্ন অফিসের লোকজনকে নামিয়ে দিয়ে সেটি ফাঁকা করে নিয়ন্ত্রণ নিয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে ভবন সংলগ্ন সৈয়দ মোস্তাগাউসুল হক সড়কটি।

রোববার রাত ৯টায় কেসিসি কর্তৃপক্ষ ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে। এর আগে বিকেলে খুলনা সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় সংলগ্ন ভবনের উত্তর পাশের বড় অংশ ধসে সড়কে পড়ে। তবে, ওই সময় সড়কে লোকজন বা যানবাহন না থাকায় হতাহত হয়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খুলনা সদর দপ্তরের ওয়ার হাউজ ইন্সপেক্টর খোন্দকার আশরাফুর রহমান জানান, ভবনে ধস এবং হেলে পড়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ভবনটি ঘেরাও করে লোকজন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে মাইকিং করে ভবনে থাকা একাধিক কোচিং সেন্টার, প্যাথলজিসহ বিভিন্ন অফিসের লোকজনকে নামিয়ে দিয়ে ফাঁকা করা হয়েছে। জেলা প্রশাসন, পুলিশ ও কেসিসির পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্মকর্তারা ভবন পরিদর্শন করেছেন।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের বিভাগীয় দপ্তরের সহকারী পরিচালক ইকবাল বাহার বুলবুলের নেতৃত্বে তিন সদস্যের টিম ভবন পরিদর্শন করেছেন। অন্য দুইজন হলেন সহকারী পরিচালক মো. রেজাউল করিম ও উপ-পরিচালক মো. আবুল হোসেন। সকল দপ্তর থেকে ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে দ্রুত অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সরেজমিন দেখা যায়, ভবন ঘিরে উৎসুক জনতার ভিড়। ভবনের পেছনের দিকে উত্তরপাশের বড় অংশ ওপর থেকে ধসে সড়কে স্তূপাকারে পড়ে আছে। সড়কের দুই দিক বন্ধ করে দেওয়া হয়েছে।

খুলনা মহানগরী এলাকার অতি পুরাতন ও ঝুঁকিপূর্ণ ভবনসমূহ যাচাই-বাছাইয়ের জন্য গঠিত উপ-কমিটির আহ্বায়ক ও কেসিসির প্রধান প্রকৌশলী মো. নাজমুল ইসলাম স্বাক্ষরিত নোটিশ ভবনে লাগিয়ে দেওয়া হয়েছে। নোটিশে ভবনের মালিক আব্দুল জব্বার ও জাহিদ জব্বারকে দ্রুত ভবনটি অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে। ভবন অপসারণে অবহেলা করা হলে জানমালের ক্ষতি হলে তার দায় মালিককে বহন করতে হবে বলে উল্লেখ করা হয়েছে।



রাইজিংবিডি/খুলনা/১৩ মে ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়