ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আহাজারি থামছে না সুমাইয়ার বাবা-মা’র

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আহাজারি থামছে না সুমাইয়ার বাবা-মা’র

নিজস্ব প্রতিবেদক : শিশু সুমাইয়ার জন্য তার বাবা-মা’র আহাজারি যেন থামছেই না। মা মুন্নী আক্তার বুক চাপড়ে কেঁদে আকাশ-বাতাস ভারি করে তুলেছেন। কাউকে দেখলেই মেয়েকে ফিরিয়ে দেয়ার আকুতি করছেন। এসময় প্রতিবেশি, আত্মীয়-স্বজনরা তাকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করছেন। মঙ্গলবার দুপুরে সুমাইয়ার বাসায় গিয়ে এ দৃশ্য দেখা যায়।

গত ২ এপ্রিল বিকেলে কামরাঙ্গীর চরের বড়গ্রামের বাসা থেকে পাঁচ বছরের শিশু সুমাইয়াকে সঙ্গে নিয়ে বেরিয়ে যায় তাদের বাড়ির সাবেক ভাড়াটিয়া অথৈ আক্তার বৃষ্টি। এরপর থেকেই সুমাইয়াকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

প্রতিবেশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঘটনার দিন বিকেলে বৃষ্টি বাসায় আসে। তখন বারান্দায় শিশু সুমাইয়া বসে ছিল, তার সঙ্গে বসে কথা বলতে থাকে বৃষ্টি। আর ঘরের ভেতর সুমাইয়ার মা কোরআন তেলাওয়াত করছিলেন। এরই ফাঁকে সুমাইয়াকে সঙ্গে নিয়ে বাইরে চলে যায় বৃষ্টি।

সুমাইয়ার শ্রমিক বাবা জাকির হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘মেয়েকে ফেরত পেতে এলাকার প্রতিটি মসজিদের মাইকে এমনকি মাইক ভাড়া করেও পুরো লালবাগ এলাকায় নিখোঁজ সংবাদ প্রচার করা হয়েছে। একটি বাড়ির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজও দেয়া হয়েছে পুলিশের কাছে। কিন্তু তারপরও মেয়েকে ফিরে পাচ্ছেন না বলে জানান তিনি।

কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির জানান, ‘পুলিশের সঙ্গে সরকারের অন্য সংস্থাগুলোও শিশুটিকে উদ্ধারে কাজ করছে। একই সঙ্গে সুমাইয়াকে নিয়ে যে রাস্তা দিয়ে বৃষ্টি চলে গেছে তা পাশের বাড়ির সিসি ফুটেজে দেখা যাচ্ছে। সেক্ষেত্রে শিগগিরই শিশুটিকে উদ্ধার করা সম্ভব হবে।’

সুমাইয়ার বাসায় এখন প্রতিনিয়ত প্রতিবেশি, পাশের গ্রামের মানুষ, নিকটাত্মীয় ও পুলিশ ভিড় করছে। সুমাইয়ার মা সবাইকে মেয়ের ছবি দেখিয়ে তাকে খুঁজে এনে দেওয়ার আকুতি জানাচ্ছেন। তাদের এই আহাজারিতে সান্ত্বনা দেয়ার ভাষা নেই উপস্থিত কারোরই। তারপরেও তাদেরকে থামানোর চেষ্টা করছেন সবাই।

সুমাইয়ার ছবি বুকে ধরে কান্নাজড়িত কন্ঠে মা মুন্নী আক্তার বারবার বলছিলেন, ‘আমি কিছু চাই না। সুমাইয়াকে এনে দাও। সে কোথায় আছে আমি তার কাছে যাবো।’




রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/মাকসুদ/কাওসার বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ