ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

রংপুরে খাদেম হত্যায় অভিযোগ গঠন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে  খাদেম হত্যায় অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের কাউনিয়া উপজেলায় আওয়ামী লীগ নেতা ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

বুধবার দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতে এই অভিযোগ গঠন করা হয়। আদালতের বিচারক ছিলেন নরেশ চন্দ্র সরকার। আগামী ২৩ আগস্ট থেকে এই মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হবে।

২০১৫ সালের ১০ নভেম্বর জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা রহমত আলীকে গলা কেটে ও কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে শফিকুল ইসলাম কাউনিয়া থানায় একটি মামলা করেন। এই মামলার চার আসামি জাপানি নাগরিক হোসি কুনিও  হত্যার দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত হয়ে কারাগারে রয়েছে। 

বিশেষ জজ আদালতের পিপি রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, এই মামলায় ১৪ জনকে অভিযুক্ত করে অভিযোগ গঠন করা হয়েছে। চার্জশিটভুক্ত আসামিরা  জেএমবির সদস্য। তারা হলো- মাসুদ রানা, ইসহাক, লিটন মিয়া, আবু সাইদ, সাদ্দাম হাসেন, নজরুল ইসলাম ওরফে বাইক হাসান, সাখাওয়াত হোসেন, সারওয়ার হোসেন, সাদাত হোসেন, তৌফিকুল ইসলাম, চান্দু মিয়া, রজিবুল ইসলাম, বাবুল মাস্টার ও জাহাঙ্গীর হোসেন।

বর্তমানে রংপুর কারাগারে ছয় আসামি বন্দি আছে। এরা হলো জেএমবি সদস্য ইছাহাক আলী, মাসুদ রানা, শাখাওয়াত হোসেন, সারওয়ার হোসেন, আবু সাইদ ও লিটন মিয়া। এর মধ্যে জাপানি নাগরিক কুনিও হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাসুদ রানা, লিটন মিয়া, আবু সাইদ ও সাখাওয়াত হোসেন রয়েছে। এই মামলার অন্য  তিন আসামি পলাতক রয়েছে। এদের মধ্যে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নজরুল ইসলাম ওরফে বাইক হাসান এবং সাদ্দাম হোসেন নিহত হয়।

পিপি আরো জানান, বুধবার আদালতে ৯ আসামিকে হাজির করা হয়েছিল। এর মধ্যে ৬ জনকে রংপুর কারাগার থেকে, দুইজনকে গাইবান্ধা থেকে এবং  একজনকে দিনাজপুর কারাগার থেকে বিশেষ প্রহরায় আদালতে হাজির করা হয়। ২৩ আগস্ট এই মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হবে।

প্রসঙ্গত, কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি, সুরেশ্বরী পীরের অনুসারি রহমত আলীকে ২০১৫ সালের ১০ নভেম্বর জেএমবি সদস্যরা কুপিয়ে ও গলা কেটে হত্যা করে।



রাইজিংবিডি/রংপুর/১৬ আগস্ট ২০১৭/নজরুল মৃধা/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ