ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

নাশকতার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলাম : র‌্যাব

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৫-২৪ ৯:০৮:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৪ ৯:০৮:৫৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। তারা ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে নাশকতার পরিকল্পনা করেছিল বলে দাবি করেছেন র‌্যাব কর্মকর্তারা।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৩ থেকে জানানো হয়, বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত রাজধানীর মুগদা, যাত্রাবাড়ী, বাড্ডা ও ফরিদপুরে অভিযান চালানো হয়।

অভিযানে মো. কামাল উদ্দিন, সিফাত, দিদারুল ইসলাম, মো. রিফাতুল্লাহ সাব্বি খান, মো. শীতল মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে তথ্য পেয়ে বাড্ডা থেকে আনসার আল ইসলামের অন্যতম নেতা ও সমন্বয়ক মুহিবুর রহমান ওরফে রাকিব ওরফে আবু উমামা এবং ফরিদপুর থেকে মো. এরশাদুল হক টিটুকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া বিভাগের পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ‘রাকিব আনসার আল ইসলামের অন্যতম সমন্বয়ক। সে গোপনে দাওয়া-হালাকার কার্যক্রম পরিচালনা করে। সে বিভিন্ন ফেসবুক পেজ ‘গাজওয়াতুল হিন্দ’, ‘জঙ্গিবাদকে হ্যাঁ বলুন’, ‘এসো কাফেলাবদ্ধ হই’এর সদস্য। সে বারিধারার ব্লুমফিল্ড ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক। রাকিব গ্রেপ্তারকৃতদের নিয়ে আফগানিস্তানের হাফেজ হত্যার ভিডিও ইন্টারনেটে শেয়ার করে। তারা রাজধানীতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। এ বিষয়ে থানায় মামলা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/মাকসুদ/রফিক

Walton Laptop
 
   
Walton AC