ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দুদক পরিচালকের চিকিৎসায় অবহেলা থাকলে খতিয়ে দেখবে দুদক

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুদক পরিচালকের চিকিৎসায় অবহেলা থাকলে খতিয়ে দেখবে দুদক

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদ্য প্রয়াত পরিচালক মোঃ  আশরাফুল ইসলামের মুত্যুতে সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ছিল কিনা তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে অকাল প্রয়াত মোঃ  আশরাফুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় শোকসভা ও দোয়া মাহফিলে তিনি এ সব কথা বলেন।

পরিচালক মো: আশরাফুল ইসলাম বুধবার সকাল ১১টায় হৃদরোগে আক্রান্ত হয়ে বেসরকারি হসপিটাল আয়েশা মেমোরিয়াল হাসপাতাল থেকে ( বর্তমানে ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল) চিকিৎসা শেষে পথমধ্যেই মৃত্যুবরণ করেন।

শোকসভায় দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ  অকাল প্রয়াত ওই কর্মকর্তার রুহের মাগফেরাত কামনা করে বলেন, ‘আশরাফ একজন সৎ, নিষ্ঠাবান ও চৌকস কর্মকর্তা ছিলেন। আমরা যাচাই-বাছাই করেই কাস্টমস ক্যাডারের অতিরিক্ত কমিশনার পদমর্যাদার এই কর্মকর্তাকে দুদকে এনেছিলাম। মাত্র চার মাসেই তিনি মানিলন্ডারিং অনুবিভাগে নিপুণভাবে কাজ শুরু করেছিলেন।’

সভায় বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, ‘অসুস্থতা নিয়ে যে লোকটি হাসপাতালে গেল, হাসাপাতাল তাকে ভর্তি না করে এবং কোনো প্রকার জরুরি  চিকিৎসা না দিয়ে কীভাবে তাকে অন্য হাসপাতালে পাঠিয়ে দিল এবং পথিমধ্যেই তাঁর মৃত্যু হলো।

তিনি প্রশ্ন রাখেন যে,  নৈতিকভাবে কি হাসপাতাল এই কাজটি করতে পারে? এই মৃত্যুর দায় কে নেবে?

তিনি বলেন, ‘এ বিষয়ে চিকিৎসা পেশায় বিদ্যমান বিধি-বিধানের ব্যত্যয় ঘটেছে কি-না তা খতিয়ে দেখবে দুদক।’

শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, মরহুম মোঃ আশরাফুল ইসলামের বড় ভাই এবং র‌্যাবের পরিচালক মোঃ মইনুল ইসলাম, দুদক পরিচালক মীর মোঃ জয়নুল আবেদীন শিবলী ও উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী।

সভা শেষে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন দুদকের উপপরিচালক মোঃ রফিকুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/এম এ রহমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়