ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘নয় বছরে ৫ কোটি টাকার সার উধাও’

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ২৫ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নয় বছরে ৫ কোটি টাকার সার উধাও’

নিজস্ব প্রতিবেদক : নয় বছরে প্রায় দেড় হাজার মেট্রিক টন সার বা ৫ কোটি টাকার বেশি সার উধাও বা আত্মসাৎ হয়েছে।

ফেনীতে এমন ঘটনায় গুদাম রক্ষক মোহাম্মদ আবদুল হাইয়ের বিরুদ্ধে দায়ের করা মামলায় চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শিগগিরই চার্জশিট আদালতে দাখিল করবে দুদক।

২০০৭ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০১৬ সালের ৩ আগস্ট পর্যন্ত তিনি দায়িত্ব পালন করেন। ওই ৯ বছরে ৫ কোটি ৪ লাখ ৫০ হাজার ৯৫০ টাকার প্রায় দেড় হাজার টন সার চুরি বা আত্মসাতের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এ বিষয়ে ২০১৬ সালের ৪ আগস্ট ফেনী মডেল থানায় একটি মামলাও (মামলা নং ১৩) দায়ের করে জেলা পুলিশ।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য রাইজিংবিডিকে এসব তথ‌্য নিশ্চিত করেছেন।

প্রনব কুমার জানান, মামলার দীর্ঘ তদন্তের পর প্রাপ্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার অভিযুক্ত বিএডিসি, মহিপাল, ফেনীর উপসহকারী পরিচালক (সার) মোহাম্মদ আবদুল হাইয়ের বিরুদ্ধে মামলার চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক। অভিযোগ তদন্ত করেন দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের প্রাক্তন উপসহকারী পরিচালক হোসাইন শরীফ।

অভিযোগে বলা হয়েছে, অভিযুক্ত মোহাম্মদ আবদুল হাই সার বিক্রির ডিও স্বাক্ষর করতেন এবং গুদামের সার্বিক দায়িত্বে নিয়োজিত ছিলেন। এ দায়িত্ব পালনকালে ক্ষমতার অপব্যবহার করে এক হাজার ৪১৩ দশমিক ২০০ মেট্রিক টন সার বা ৫ কোটি চার লাখ ৫০ হাজার ৯৫০ টাকা (আমদানি মূল্য) চুরি বা আত্মসাৎ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/এম এ রহমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়