ঢাকা, শনিবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

পাহাড় কাটায় মামলা, ৫ লাখ টাকা জরিমানা ও ৬ ট্রাক পণ্য ধ্বংস

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৮ ৮:৩৭:০৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-২০ ৩:৫৬:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : সিলেটের কোম্পানীগঞ্জের ইসলামপুর ইউনিয়নের পারুয়া মৌজায় পাহাড় কাটার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর।

অভিযোগকেন্দ্রে অভিযোগ পেয়ে বুধবার দুদকের নেতৃত্বে পুলিশ ও বিজিবির সহায়তায় উপজেলা নির্বাহী অফিসার অভিযান চালিয়ে পাহাড় কাটার কাজে ব্যবহৃত একটি পে-লোডার জব্দ করেন।

বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তর, সিলেটের পরিদর্শক বাদী হয়ে সাতজনের নাম উল্লেখ করে ও ১০-১২ জনকে অজ্ঞাত দেখিয়ে কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

আরেক অভিযানে রাজধানীতে মেয়াদোউত্তীর্ণ খাদ্যদ্রব্য বাজারজাতকারী প্রতিষ্ঠান ‘রুট টু মার্কেট ইন্টারন্যাশনাল’কে ৫ লাখ টাকা জরিমানা করেছেন মহানগর নির্বাহী ম্যাজিস্ট্রেট। মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বাজারজাত করে অবৈধভাবে অর্থ উপার্জনের অভিযোগে দুদকের অভিযানে ‘রুট টু মার্কেট ইন্টারন্যাশনাল’ এর ৬ ট্রাক মেয়াদোত্তীর্ণ গুঁড়ো দুধ, জুস ও অন্যান্য খাদ্যপণ্য আটক করে তা ডিএমপির ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হয়। পরবর্তীতে দুদকের উপস্থিতিতে মহানগর ম্যাজিস্ট্রেট ইমরুল কায়েস বিএসটিআইর সহায়তায় উল্লিখিত স্বাস্থ্যহানিকর খাদ্যদ্রব্যগুলো ধ্বংস করেন।

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে দুদক মহাপরিচালক প্রশাসন মোহাম্মদ চৌধুরী বলেন, ‘সব অপরাধের পেছনে দুর্নীতি প্রধান কারণ। দুদকের এ অভিযানের লক্ষ্য দুর্নীতি প্রতিরোধ এং সুশাসন প্রতিষ্ঠা।’



রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৮/এম এ রহমান/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC