ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিমানের প্রধান নির্বাহীসহ ১০ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমানের প্রধান নির্বাহীসহ ১০ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক : পাইলট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল মুনীম মোসাদ্দিক আহম্মেদসহ ১০ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞায় চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার অনুসন্ধান কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলামের সই করা এক চিঠিতে পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শককে এ বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়। এছাড়া ইমিগ্রেশন বিশেষ পুলিশ সুপার এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন ওসিকেও (সকল পালা) এ চিঠির অনুলিপি দেওয়া হয়েছে। দুদকের জনসংযোগ দপ্তর এসব তথ্য নিশ্চিত করেছে।

নানা অনিয়মের অভিযোগে গত মঙ্গলবার বিমান পরিচালনা বোর্ডের সিদ্ধান্তে মোসাদ্দিক আহম্মেদকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিদেশ গমনে নিষেধাজ্ঞা পাওয়া অন্যান্যরা হলেন-বিমানের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার জি এম জাকির হোসেন, মো. মিজানুর রহমান ও এ কে এম মাসুম বিল্লাহ, জুনিয়র গ্রাউন্ড সার্ভিস অফিসার মো. মশিকুর রহমান, কমার্শিয়াল সুপারভাইজার মো. রফিকুল আলম ও গোলাম কায়সার আহমেদ, কমার্শিয়াল অফিসার মো. জাওয়েদ তারিক খান ও মাহফুজুল করিম সিদ্দিকী এবং জুনিয়র কমার্শিয়াল অফিসার মারুফ মেহেদী হাসান।

অভিযোগের বিষয়ে দুদক জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে কর্মরত থেকে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ঘুষ নিয়ে ক্যাডেট পাইলট নিয়োগ দিয়েছেন। এছাড়া তারা ক্ষমতা অপব্যবহার করে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ গড়েছেন।




রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৯/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়