ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘মোয়াজ্জেমকে আইনের সুযোগ দেওয়া হয়নি’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মোয়াজ্জেমকে আইনের সুযোগ দেওয়া হয়নি’

নিজস্ব প্রতিবেদক : সেনসিটিভ মামলা, সারা দেশে আলোচিত হওয়ার কারণে ওসি মোয়াজ্জেমকে আইনের সুযোগটা দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ।

সোমবার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার ফেনীর সোনাগাজী থানা পুলিশের প্রাক্তন অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন শুনানি শেষে সাংবাদিকদের এ কথা বলেন আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ।

এদিন গ্রেপ্তারের পর মোয়াজ্জেমকে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে হাজির করা হয়। মোয়াজ্জেমের পক্ষে তার আইনজীবী জামিনের আবেদন করেন। বাদীপক্ষ এবং রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ফারুক আহমেদ বলেন, ব্যারিস্টার সায়েদুল হক সুমন  নুসরাত জাহান রাফির ফ্যামিলির কেউ না। তিনি এ মামলা করতে পারেন না। আর ওসি মোয়াজ্জেম  পলাতক ছিলেন না। হাইকোর্টের ফুলবেঞ্চ খোলার জন্য অপক্ষো করছিলেন। জামিনের জন্য গতকাল হাইকোর্টে ফাইল করেছি। হাইকোর্ট থেকে তাকে গ্রেপ্তার করে নিয়ে আসা হয়েছে। আসামি হাইকোর্টে আত্মসমর্পণ করতে গিয়েছিলেন, সেনসিটিভ মামলা, সারা দেশে আলোচিত হওয়ার কারণে তাকে আইনের সুযোগটা দেওয়া হয়নি। যদিও বলা হয়েছে আদালত প্রাঙ্গণের বাইরে থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু না, তাকে আদালত প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করা হয়েছে।

সমাজের বিভিন্ন অসঙ্গতি নিয়ে ফেসবুকে লাইভকারী আলোচিত সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন গত ১৫ এপ্রিল আদালতে মামলাটি দায়ের করেন। মামলাটিতে গত ২৭ মে তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের  সিনিয়র সহকারী পুলিশ সুপার রীমা সুলতানা মোয়াজ্জেমের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন আমলে গ্রহণ করে ওই দিনই মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। পরোয়ানা জারির ২০ দিন পর রাজধানীর শাহবাগ এলাকাধীন হাইকোর্টের সামনে থেকে রোববার মোয়াজ্জেমকে গ্রেপ্তার করে পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়