ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ে সিপিবি-বাসদ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৩-১৫ ১১:৫০:৪০ এএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৫ ১২:২৪:০৭ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ের চেষ্টা চালাচ্ছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টি (বাসদ)।

বুধবার বেলা ১১টায় দল দুটি এ কর্মসূচি পালন শুরু করে।

সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ বলেন, ‘গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করা হচ্ছে।’

সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ ও বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন।

মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করতে বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি ও বাসদের নেতা-কর্মীরা উপস্থিত হন। কর্মসূচির শুরুতে প্রেসক্লাবের সামনে সিপিবি-বাসদের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন। সেখান থেকে বিক্ষোভ মিছিলসহকারে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশে যায় সিপিবি-বাসদ।

তবে সিপিবি-বাসদের জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে বাধা দিচ্ছে পুলিশ। সকাল থেকেই জলকামান, কাঁটাতারসহ নানা পদক্ষেপ নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

গত ২৮ ফেব্রুয়ারি গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারা দেশে হরতাল পালন করে এ দুটি দল। হরতাল শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল সমাবেশে ১ থেকে ১৪ মার্চ পর্যন্ত লাগাতার আন্দোলন ও ১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ের কর্মসূচির ঘোষণা দেন সিপিবির সাধারণ সম্পাদক আবু জাফর আহমেদ। ১ থেকে ১৪ মার্চ পর্যন্ত লাগাতার আন্দোলন ঘোষণা করা হলেও রাজধানীতে মিছিল ছাড়া তেমন কোনো কর্মসূচি পালন করেনি। জনগণকে সম্পৃক্ত করতে রাজধানীর পল্টন, ধানমন্ডিসহ দু-একটি এলাকায় লিফলেট বিতরণ করলেও অধিকাংশ এলাকায় লিফলেট বিতরণ করা হয়নি।

এদিকে মঙ্গলবার সিপিবির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বুধবার সিপিবি ও বাসদ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করবে।





রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৭/আসাদ/সাইফুল/এএন

Walton AC
     
Walton AC
Marcel Fridge