ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নভেম্বরে ঢাকায় ওআইসিভুক্ত দেশগুলোর পর্যটনমন্ত্রীদের সম্মেলন

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ১৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নভেম্বরে ঢাকায় ওআইসিভুক্ত দেশগুলোর পর্যটনমন্ত্রীদের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্য দেশগুলোর পর্যটনমন্ত্রীদের সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হবে। আগামী ১২ থেকে ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

মঙ্গলবার রাজধানীর মিন্টো রোডে সরকারি বাসভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এ কথা জানান।

বিশ্ব পর্যটন দিবস-২০১৭ উপলক্ষে গণমাধ্যমের সম্পাদক ও সিইওদের সম্মানে আয়োজিত প্রাতঃরাশ অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখছিলেন মেনন।

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী বলেন, ‘ধর্মান্ধ ও উগ্রবাদীদের ভ্রুকুটি উপেক্ষা করে পর্যটন শিল্প প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে। হলি আর্টিজানের মতো ট্র্যাজেডি পেছনে ফেলে এবং তাবেলা সিজার ও হোসিও কুনি হত্যার ক্ষত মুছে পর্যটন শিল্প একটি মজবুত অবস্থান সৃষ্টি করতে যাচ্ছে।’ 

তিনি বলেন, ‘সম্প্রতি জাতিসংঘের পর্যটন বিষয়ক সংস্থা ইউএনডব্লিউটিও-এর এসেমব্লিতে বাংলাদেশ দক্ষিণ এশিয়া বিষয়ক কমিশনের সভাপতি নির্বাচিত হয়েছে। এগুলো পর্যটন খাতে বাংলাদেশের এগিয়ে যাওয়ার স্বীকৃতি। তিনি পর্যটন শিল্পকে আরো এগিয়ে নিতে গণমাধ্যমের আন্তরিক সহযোগিতা কামনা করেন। 

এ আয়োজনে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বণিকবার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, বাংলাদেশ বেতারের ডিজিজি (নিউজ) নারায়ন চন্দ্র শীল, আরটিভির সিইও আশিক রহমান, মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম যোগদান করেন। 

কর্মসূচিতে বিমান ও পর্যটন সচিব এসএম গোলাম ফারুক, অতিরিক্ত সচিব মো. ইমরান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, বিটিবি’র সিইও ড. মো. নাসির উদ্দিন, বিমান বাংলাদেশের এমডি মোসাদ্দেক আহমেদ উপস্থিত ছিলেন। 




রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়