ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সশস্ত্র বাহিনী বিশ্বে ভাবমূর্তি উজ্জ্বল করছে : রাষ্ট্রপতি

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ১৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সশস্ত্র বাহিনী বিশ্বে ভাবমূর্তি উজ্জ্বল করছে : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, সশস্ত্র বাহিনীর সদস্যরা শুধু দেশের অভ্যন্তরেই নয়, বিশ্ব পরিমণ্ডলেও কর্মদক্ষতার পরিচয় দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী সেনানিবাসে ১২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন এবং দ্বিতীয় বীর পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, ‘সেবা ও কর্তব্যপরায়ণতার মাধ্যমে সশস্ত্র বাহিনীর সদস্যরা জনগণের শ্রদ্ধা, ভালোবাসা এবং সমগ্র জাতির আস্থা অর্জন করেছে। দেশ ও জাতির প্রয়োজনে ভবিষ্যতেও সেনাবাহিনীকে জনকল্যাণমূলক কাজে অবদান রাখতে হবে। একজন সৈনিক, আমৃত্যু সৈনিক। সৈনিক জীবনে শৃঙ্খলাবোধ আর আনুগত্যের বিকল্প নেই।’

তিনি আরো বলেন, ‘আধুনিক, যুগোপযোগী ও শক্তিশালী সেনাবাহিনী গঠন বর্তমান সরকারের একটি অগ্রাধিকার বিষয়। বর্তমান সরকারের ‘রূপকল্প ২০২১ এর আলোকে বাংলাদেশ সেনাবাহিনীর ফোর্সেস গোল ২০৩০ প্রস্তুত করা হয়েছে।’

এর আগে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে প্যারেডে আসেন। সেখানে তিনি সশস্ত্র বাহিনীর অভিবাদন গ্রহণ করেন।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, মন্ত্রিপরিষদের সদস্য, নিরাপত্তা উপদেষ্টা, নৌবাহিনী প্রধান, সংসদ সদস্য ও ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 




রাইজিংবিডি/রাজশাহী/১৬ ফেব্রুয়ারি ২০১৭/তানজিমুল হক/উজ্জল/এএন

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়