ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে জুয়েলার্স সমিতি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে জুয়েলার্স সমিতি

নিজস্ব প্রতিবেদক : অনির্দিষ্টকালের জন্য সারাদেশে ধর্মঘট ডেকেছে বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি। ঢাকায় একটি সোনার দোকানে অভিযানের পর এর প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দেয় সমিতি।

বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালা। তিনি জানান, দেশজুড়ে প্রতিটি জুয়েলারি শোরুম বা দোকানে এই ধর্মঘট কার্যকর হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজধানীর নিউ মার্কেটে আমিন জুয়েলার্সে ভ্যাট গোয়েন্দারা অভিযান চালায়। এরপর ওই জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে যায় ভ্যাট গোয়েন্দারা।

দীলিপ কুমার বলেন, ব্যবসার খাতাপত্রসহ নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে গেছে ভ্যাট গোয়েন্দারা। বিকাল ৪টা থেকে ৫টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে তারা দেশকব্যাপী অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছেন।

সমিতির সহসভাপতি এনামুল হক খান বলেছেন, এনবিআরের সাথে আমাদের কথা ছিল আর কোনো অভিযান হবে না। কিন্তু আজ আমিন জুয়েলার্সে অভিযান হয়েছে, এর প্রতিবাদে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। তিনি বলেন, অন্য ব্যবসায়ীরা আশঙ্কা করছেন এভাবেই অন্য দোকানগুলোতেও অভিযান হতে পারে।

ঢাকা নিউ মার্কেটের একজন স্বর্ণ ব্যবসায়ী জানিয়েছেন, সমিতির ঘোষণার পরপরই বিকাল পাঁচটার দিকে নিউ মার্কেটের সব স্বর্ণের দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

রাজধানীর বনানীতে হোটেল রেইন ট্রিতে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক  গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান অ্যাভিনিউ, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ার শাখায় অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণালংকার ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করে। বিভিন্ন শাখায় মজুত সোনা ও হীরার বিষয়ে ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিককে তলব করে শুল্কো গোয়েন্দা কর্তৃপক্ষ। তবে তাদের পক্ষ থেকে সময় আবেদন করায় আগামী ২৩ মে পর্যন্ত সময় দেওয়া  হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়