ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এমপিদের নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে কর্মশালা করার সুপারিশ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এমপিদের নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে কর্মশালা করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : বাল্যবিবাহ প্রবণ এলাকায় সংসদ সদস্যদের নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ কর্মশালা করার সুপারিশ করেছে ‘বাল্যবিবাহ প্রতিরোধ সাব-কমিটি’।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ইউএনএফপিএ’র অর্থায়নে 'স্ট্রেনদেনিং পার্লামন্টে'স ক্যাপাসিটি ইন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট ইস্যুজ (এসপিসিপিডি)' শীর্ষক প্রকল্পের আওতায় গঠিত ‘বাল্যবিবাহ প্রতিরোধ সাব-কমিটি’র প্রথম সভায় ওই সুপারিশ করা হয়। সংসদ সচিবালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বৈঠকে সব সংসদ সদস্যকে বাল্যবিবাহ প্রতিরোধে জনসচেতনতা গড়ে তোলার যথাযথ ভূমিকা অব্যাহত রাখার সুপারিশ করা হয়। বাল্যবিবাহ প্রতিরোধ সম্পর্কিত লিফলেট এবং সভা-সেমিনারের মাধ্যমে তৃণমূল পর্যায়ে প্রচার-প্রচারণা অব্যাহত রাখারও সুপারিশ করে কমিটি।

সভায় বাল্যবিবাহ প্রতিরোধে জেলা প্রশাসক/উপজেলা নির্বাহীর কর্মকর্তার নেতৃত্বে অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভার এজেন্ডায় বাল্যবিবাহ প্রতিরোধের বিষয় অন্তর্ভুক্ত করার সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে এসপিসিপিডি বার্ষিক পরিকল্পনা ২০১৭-তে প্রদর্শিত বাল্যবিবাহ প্রতিরোধসংক্রান্ত সব কার্যক্রম পরিচালনার করার সুপারিশ করা হয়

বাল্যবিবাহ প্রতিরোধ করার লক্ষ্যে মেয়েদের লেখাপড়া এবং কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করে কমিটি বাল্যবিবাহ শূন্যের কোঠায় নামিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত রাখার সুপারিশ করে।

বাল্যবিবাহ প্রতিরোধ সাব-কমিটির আহ্বায়ক এবং বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য বেগম রেবেকা মমিনের সভাপতিত্বে সভায় মোছা. মাহবুব আরা বেগম গিনি, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বেগম সেলিনা বেগম উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়