ঢাকা, সোমবার, ৬ ভাদ্র ১৪২৪, ২১ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

আরো ৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

আশরাফ : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৮-১২ ১:১৩:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ১:১৩:০৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরবে যাওয়া আরো তিন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে।

মক্কা ও মদিনায় স্থানীয় সময় বৃহস্পতিবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত সময়ে এই তিনজন মারা যান। এর মধ্যে একজন নারী হজযাত্রী রয়েছেন। এ নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ১২ হজযাত্রীর মৃত্যু হয়েছে।

মক্কার আইটি হেল্প ডেস্কের বরাত দিয়ে সর্বশেষ বিশেষ হজ বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

হজ বুলেটিনের তথ্য মতে, এখন পর্যন্ত সৌদি আরবে ১২ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। এর মধ্যে একজন নারী, বাকী সবাই পুরুষ। সর্বশেষ শুক্রবার চাঁদপুর জেলার মো. আবু জাফর (৬১) পবিত্র মদিনা আল মুনাওয়ারায় ইন্তেকাল করেছেন। তার পাসপোর্ট নম্বর-বি এল ০৯৩০৮১৭।

এ ছাড়া মক্কায় শুক্রবার সকালে শরিফা বেগম (৫৬) নামে এক নারী এবং বৃহস্পতিবার রাতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও বরিশাল মহানগরী সভাপতি আবুল কাসেম মোহাম্মদ শাহজাহান (৬১) মারা যান। শরিফা বেগমের ঠিকানা ঢাকার আশকোনার দক্ষিণখান। তার পাসপোর্ট নম্বর বিএম-০৬৮৬৫৭১। আবুল কাসেম মোহাম্মদ শাহজাহানের পাসর্পোট নম্বর বিএম-০৬৬৮৯৪৯।

এর আগে গত মঙ্গলবার বগুড়া জেলার মো. আব্দুল গফুর শাহ (৬৬) পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর-বি এন ০১২২২০৪। ৭ আগস্ট, সোমবার গাইবান্ধা জেলার মো. ফুলমিয়া মণ্ডল (৬৩) পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর-বি এম ০৪৯১৬৫৭। ৬ আগস্ট মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার মো. বাদশা হোসেন (৭৪)। তার পাসপোর্ট নম্বর-বি এম ০৮৬৫৯০৯। ৫ আগস্ট মারা যান নাটোর জেলার মো. জাহাঙ্গীর কামাল (৬৬)। তার পাসপোর্ট নম্বর-বি কে ০৩৯৩৬৩৯।

২ আগস্ট মারা যান রাজবাড়ী জেলার মো. আব্দুল রাজ্জাক (৭৫)। তার পাসপোর্ট নম্বর-বি এন ০৬০৭০২৬। বরিশাল জেলার মো. ফরিদ উদ্দীন (৬১) গত ১ আগস্ট মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। গত ২৮ জুলাই ইন্তেকাল করেন নেত্রকোনা জেলার খোন্দকার এ, আর, এম ইউসুফ (৭৪)।তার পাসপোর্ট নম্বর-বি এম ০৯২৩২৫৩। এ ছাড়া বগুড়া জেলার গাবতলী উপজেলার মো. আব্দুস সামাদ (৬১) নামের একজন মারা গেছেন।

১১ আগস্ট পর্যন্ত মোট ১৭৬টি হজ ফ্লাইট সৌদি আরব গেছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৮২টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৯৪টি।

প্রসঙ্গত, চলতি বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ পালন করতে সৌদি আরব যাওয়ার কথা রয়েছে। এর মধ্যে হজ ফ্লাইট ও নিয়মিত ফ্লাইটে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী বিমান বাংলাদেশে জেদ্দা যাবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১ সেপ্টেম্বর চলতি বছরের হজ অনুষ্ঠিত হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৭/আশরাফ/ইভা

Walton Laptop