ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডিএনডির জলাবদ্ধতা নিরসনে পাউবো-সেনাবাহিনী এমওইউ স্বাক্ষর

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ২১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএনডির জলাবদ্ধতা নিরসনে পাউবো-সেনাবাহিনী এমওইউ স্বাক্ষর

সচিবালয় প্রতিবেদক : ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) প্রকল্পের অভ্যন্তরে বন্যানিয়ন্ত্রণ ও জলাবদ্ধতা দূরীকরণে নিষ্কাশন ব্যবস্থার উন্নয়নের জন্য ‘ডিএনডি এলাকার নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন (২য় পর্যায়)’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে পানিসম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে এই এমওইউ স্বাক্ষরিত হয়।

১ জুলাই ২০১৬ হতে ৩০ জুন ২০২০ মেয়াদে ৫৫ হাজার ৮১৯ দশমিক ৭৯ লাখ টাকা ব্যয় সংবলিত প্রকল্পের ডিপিপি ৯ আগস্ট ২০১৬ তারিখে একনেকে অনুমোদিত হয়। প্রকল্পটি বাস্তবায়িত হলে ডিএনডি এলাকায় নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন ও প্রায় ২০ লাখ মানুষের জলাবদ্ধতার দুর্ভোগ লাঘব হবে। প্রকল্প এলাকার জনগণের স্বাভাবিক জীবনমান নিশ্চিতকরণসহ আর্থসামাজিক ও পরিবেশগত মানোন্নয়ন এবং প্রকল্প এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে। প্রকল্প বাস্তবায়নে পানি সম্পদ মন্ত্রণালয়ের সঙ্গে ঢাকা দক্ষিণ ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এবং স্থানীয় সরকার বিভাগ সম্পৃক্ত থাকবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার আনিস উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৭/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়