ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি স্থায়ী করার দাবি

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ১:২৩:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ১:২৩:৪৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : জনপ্রশাসন মন্ত্রণালায়ের যাচাই-বাচাই করা ২ হাজার ৬৬৭ জন ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি দ্রুততম সময়ের মধ্যে শূন্য পদের বিপরীতে স্থায়ী করার দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক ও জনপথ (সওজ) শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

পাশাপাশি বাকি ৪ হাজার ৩৯২ জন ওয়ার্কচার্জড কর্মীর জন্য শর্ত শিথিল করে আগের মতো কনভার্টেড রেগুলারের আওতায় এনে নিয়মিতকরণের প্রজ্ঞাপন জারির দাবি জানান তারা।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে অনুষ্ঠিত সমাবেশে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অধিদপ্তরের সাংগঠনিক কাঠামোতে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের রাজস্ব খাতভুক্ত মঞ্জুর করা ৭ হাজার ৮৩৬টি পদের মধ্যে প্রায় ৭ হাজার পদ দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে। আগামী ১/২ বছরের মধ্যে সওজের নিয়মিত সংস্থাপনে নিয়োজিত কর্মচারীদের প্রায় সবাই অবসরে চলে যাবেন।

তারা বলেন, সওজের অধীনে বর্তমানে ২২ হাজার ৫০০ কিলোমিটারের বেশি সড়ক নির্মাণ, রক্ষণাবেক্ষণ, ফেরি পরিচালনা এবং সহস্রধিক গাড়ি চলাচল, মেরামত ও রক্ষণাবেক্ষণে কর্মরত ৭ হাজার ৫৯ জন ওয়ার্কচার্জড কর্মচারী মূল ভূমিকা পালন করে আসছেন। তারা চাকরিতে নিয়মিত না হওয়ায় দীর্ঘদিন ধরে পদগুলো শূন্য রয়েছে। এ ছাড়া অনেকেই ৬০ বছর চাকরি শেষে শূন্য হাতে অবসরে চলে যাচ্ছেন।

সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি গোলাম কিবরিয়া দুলাল, সাধারণ সম্পাদক কামাল উদ্দীন খন্দকার, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার ফারুক, সাংগঠনিক সম্পাদক শাহ জালাল প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/ইয়ামিন/এসএন 

Walton
 
   
Marcel