ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিতর্কিত কাউকে ভোটগ্রহণ কর্মকর্তা না করার নির্দেশ

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিতর্কিত কাউকে ভোটগ্রহণ কর্মকর্তা না করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে কোনো দলীয় ও বিতর্কিত ব্যক্তিকে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে নিয়োগ না দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার ইসির সহকারী সচিব মো. রাজীব আহসান এ তথ্য নিশ্চিত করে বলেন, এ সংক্রান্ত একটি চিঠি গতকাল রংপুর জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, রসিক নির্বাচন উপলক্ষে সিটি করপোরেশন এলাকা সংলগ্ন গঙ্গাচড়া, তারাগঞ্জ ও কাউনিয়া উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ভোটগ্রহণকারী কর্মকর্তার তালিকা সংগ্রহ করে সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগের বিষয়ে কমিশন অনুমতি দিয়েছে। তবে কোনো দলীয় ও বিতর্কিত ব্যক্তি বা বিতর্কিত প্রতিষ্ঠান থেকে কাউকে যেন ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ না দেওয়া হয়, সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

এছাড়া প্রিজাইডিং ও পোলিং অফিসার পদে দায়িত্ববান এবং শারীরিক ও মানসিকভাবে অধিকতর সামর্থ্যদের প্রাধান্য দিতে হবে।

ইসির সহকারী সচিব জানান, চিঠির অনুলিপি রংপুরের বিভাগীয় কমিশনার, ইসির সব যুগ্ম-সচিব, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক, রংপুর জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের কাছেও পাঠানো হয়।

গতকাল বুধবার ছিল রংপুর সিটি নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন ২৫ ও ২৬ নভেম্বর। আপিল দায়ের করা যাবে ২৭ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত। আপিল নিষ্পত্তি ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ ডিসেম্বর। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ৪ ডিসেম্বর এবং ভোটগ্রহণ হবে আগামী ২১ ডিসেম্বর।



রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৭/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়