ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে কাজ করতে হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে কাজ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, আগামী নির্বাচনে যাতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

রোববার ওমানের রাজধানী মাস্কাটে বাংলাদেশ স্কুলের র‌্যালি-পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কো ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’ হিসেবে স্বীকৃতি দেওয়া উপলক্ষে এ র‌্যালি ও সমাবেশের আয়োজন করা হয়।

র‌্যালিতে ওমানের বাংলাদেশি বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, ওমান প্রবাসীসহ প্রায় ২ হাজার বাংলাদেশি অংশ নেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য জানান।

সমাবেশে রাশেদ খান মেনন বলেন, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনীতির আদর্শ প্রতিষ্ঠায় এ দেশের মানুষ দীর্ঘদিন ধরে যে লড়াই সংগ্রাম করে আসছিলেন, ৭ মার্চের জনসভায় বঙ্গবন্ধু তা আরো স্পষ্ট করেন। তাই মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত বাংলাদেশকে যারা মৌলবাদ আর সাম্প্রদায়িক তকমা পরাতে চায় তাদের বিরুদ্ধে প্রবাসীসহ সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আগামী নির্বাচনে যাতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসে সেজন্য কাজ করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্ব ইতিহাসে যুগসৃষ্টিকারী সেরা ভাষণগুলোর অন্যতম। বাঙালির মুক্তির পথনকশা নির্মাণে অনন্য দূরদর্শী ভাষণ এটি। এ ভাষণের ভাব, ভাষা, শব্দ চয়ন ও সাহসী উচ্চারণ মানবজাতির সংগ্রাম ও আন্দোলনের ইতিহাসের অবিস্মরণীয় উপাদানে পরিণত হয়েছে। প্রতিটি বাক্যে উঠে এসেছে একটি জাতির ইতিহাস, আত্মনিয়ন্ত্রণ অধিকারের সংগ্রাম ও বাঙালি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার প্রত্যয়ের কথা। এ ভাষণের সৌরভ ও গৌরব বিশ্বের প্রতিটি প্রান্তে ছড়িয়ে দিয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশকে মহিমান্বিত করতে হবে।

প্রসঙ্গত, ওমানে ইউএনডব্লিউটিএ আয়োজিত বিশ্ব পর্যটন ও সাংস্কৃতিক সম্মেলনে বাংলাদেশি প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন পর্যটনমন্ত্রী।

র‌্যালিতে উপস্থিত ছিলেন ওমানে নিযুক্ত বাংলদেশের রাষ্ট্রদূত গোলাম সারওয়ার, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ অবসরপ্রাপ্ত মেজর নাসিরউদ্দিন, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ টি এম নাসির মিয়া, স্থানীয় আওয়ামী লীগ ও বাংলাদেশ কমিউনিটির নেতারা।



রাইজিংবিডি/ঢাকা/৯ ডিসেম্বর ২০১৭/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়