ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশ সফর শেষে বিএসএফের শিক্ষার্থীদের ভারত প্রত্যাবর্তন

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ সফর শেষে বিএসএফের শিক্ষার্থীদের ভারত প্রত্যাবর্তন

নিজস্ব প্রতিবেদক : ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) ব্যবস্থাপনায় পরিচালিত স্কুলের শিক্ষার্থীদের ৩৩ সদস্যের একটি প্রতিনিধিদল চার দিনের সৌজন্য সফর শেষে ভারতে প্রত্যাবর্তন করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোল আইসিপি হয়ে তারা সড়ক পথে ভারতে ফিরে যায়। তারা গত সোমবার সৌজন্য সফরে বাংলাদেশে আসে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজিবি ও বিএসএফের মধ্যে পারস্পরিক আস্থা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদারের লক্ষ্যে এ সফরের আয়োজন করা হয়। প্রতিনিধিদলটি বাংলাদেশ সফরকালে পিলখানাস্থ বিজিবি যাদুঘর, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ এবং রাজধানীর বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করে।

বিজিবি ও বিএসএফের স্কুল শিক্ষার্থীরা যৌথভাবে পিলখানায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়। প্রতিনিধিদল গতকাল বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে। এ সময় বিজিবি মহাপরিচালক ও তার সহধর্মিণী রওশন আরা হোসেন তাদের শুভেচ্ছা জানান এবং কুশল বিনিময় করেন।

বিজিবির পক্ষ থেকে বেনাপোলে তাদের বিদায় জানানো হয়। ৩৩ সদস্যের প্রতিনিধিদলে ৩১ জন ছাত্রছাত্রী এবং বিএসএফের দুজন কর্মকর্তা ছিলেন।

প্রসঙ্গত, বিএসএফের আমন্ত্রণে বিজিবির স্কুল ছাত্রছাত্রীদের ৩৫ সদস্যের একটি প্রতিনিধিদল গত বছরের ২ থেকে ৫ অক্টোবর ভারতের শিলংয়ে সৌজন্য সফর করে। স্কুল শিক্ষার্থীদের এ ধরনের সৌজন্য সফর উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো সুদৃঢ় করতে ভূমিকা রাখবে বলে মনে করে বিজিবি ও বিএসএফ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৭/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ