ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভারত থেকে মাংস আমদানি বন্ধের দাবি

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৭, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারত থেকে মাংস আমদানি বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক : ভারত থেকে মাংস আমদানি ও গরুর হাটের চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ছোট মিলেনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব রবিউল আলম এ দাবি জানান।

তিনি বলেন, মাংস আমদানির জন্য দেশের জনগণ কোনো সুবিধা পাচ্ছে না, মাংসের দামও কমেনি। এর ফলে প্রধানমন্ত্রীর ঘোষিত চামড়া প্রোডাক্ট অব দি ইয়ার এখন হুমকির মুখে। হাজার হাজার কোটি টাকা খরচ করে আধুনিক চামড়া শিল্পনগরী গড়ে তোলা হয়েছে। সেখানে মাংস আমদানি হলে রপ্তানি ধ্বংস হবে।

মাংস ব্যবসায়ী সমিতি আরো দাবি করে, গাবতলী গরুর হাটের ইজারাদার ইজারার শর্ত মানছে না, আইনও মানছে না। ইচ্ছেমত অবৈধ চাঁদাবাজি করছে। এ বিষয়ে ঢাকা সিটি করপোরেশনে শত শত অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। মাংস ব্যবসায়ীরা চাঁদাবাজির শিকার হওয়ায় অতিরিক্ত মূল্য জনগণের কাছ থেকে নেওয়া হচ্ছে।

রবিউল আলম ঢাকা সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি  কর্মকর্তার পদত্যাগ দাবি করে বলেন, অবৈধ চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে সংবাদ সম্মেলনসহ ধর্মঘট পালন করা হলেও  ঢাকা সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তার অপসারণ ছাড়া আমাদের কাছে বিকল্প নেই।  এর সঙ্গে দেশ ও জাতির স্বার্থে ভারতীয় মাংস আমদানি বন্ধ করতে হবে এবং একই সঙ্গে গাবতলী গরুর হাটের ইজারাদারকে বিচারের আওতায় আনতে হবে।



রাজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়