ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ১৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতরের পরদিন রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন পার্ক, দর্শনীয় স্থান, সিনেমা হল, উন্মুক্ত জায়গা ঘুরে এ চিত্র দেখা গেছে।

সকালে ধানমণ্ডি লেক পাড়ে দেখা যায়, অনেকে পরিবারের সদস্যদের নিয়ে সেখানে ঘুরতে এসেছেন। নব বিবাহিত ছাড়াও উঠতি বয়সের ছেলে মেয়েদের ঘুরতে দেখা গেছে। ঈদের দিন আত্মীয় স্বজনদের বাসায় বেড়াতে যাওয়ার কারণে কোথাও ঘুরতে যেতে পারেননি। তাই ঈদের পরদিন পরিবারের সদস্য, স্বজন বা বন্ধুদের নিয়ে দর্শনীয় স্থানে ঘুরতে এসেছেন।

রাফি ও মিথিলা দুই বন্ধু। চাকরির সুবাধে এবারই ঢাকায় প্রথম ঈদ করেছেন। ঈদের দিন কয়েকজন সহকর্মীর বাসায় বেড়াতে যাওয়ায় তারা একান্তে কোথাও ঘুরতে পারেননি। তাই রোববার সকালে তারা ধানমন্ডি লেকের পাড়ে এসেছেন।

তারা রাইজিংবিডিকে জানান, কোলাহল আর যানজটের কারণে ঢাকার সৌন্দর্য দেখা যায় না। এবার ঈদে ঢাকা ফাঁকা থাকায় তারা ইচ্ছেমতো ঘুরতে পারছেন। রাফি বলেন, ঢাকায় সুন্দর সুন্দর জায়গাগুলো যে কতটা উপভোগ্য তা এই সময়ে ঘুরে না দেখলে বোঝা যাবে না। মিথিলা বলেন, ‘যেহেতু ঈদে পরিবারের সঙ্গে থাকতে পারি নি সেহেতু আনন্দটা একটু কমই। তারপরও ঘুরছি। ভাল থাকার চেষ্টা করছি।’

মিরপুর থেকে ধানমন্ডি লেকের পাড়ে পরিবারের প্রায় ১০ জন সদস্য নিয়ে মাছ ধরতে এসেছেন ষাটোর্ধ্ব তোফায়েল চৌধুরী। তিনি বলেন, সবাই ব্যস্ত থাকে। কোথাও ঘুরতে যাওয়া হয় না। ঈদের ছুটি তাই সবাইকে নিয়ে ধানমন্ডি লেকের পাড়ে এসেছি। পিকনিকের মতো সময় কাটানোর চেষ্টা করছি। মাছ ধরছি। বাচ্চারা খেলছে। ওরা সবাই আনন্দ করছে। এটা দেখে নিজেরই ভাল লাগছে। দুপুরের খাবার সঙ্গে করে নিয়ে এসেছি। সবাই উন্মুক্ত জায়গায় একসঙ্গে খাব।

এছাড়া ধানমন্ডি লেকে ছোট নৌকায় করে অনেক কপোত-কপোতিকে ঘুরতে দেখা গেছে।

এদিকে ঢাকার লালবাগ কেল্লায় গিয়ে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়। ছোট থেকে বৃদ্ধ, ঈদ উপলক্ষে সবাই এখানে ঘুরতে এসেছেন।

তাইমুর রহমান নামে একজন বলেন, স্ত্রী ও দুই সন্তান নিয়ে ঘুরতে এসেছি। ঈদে রাস্তাঘাট ফাঁকা। তাই আসতেও বেশি সময় লাগেনি। বাচ্চারাও বেশ খুশি এখানে ঘোরাফেরা শেষ হলে অন্য কোথাও ঘুরতে যাব।

সদরঘাট এলাকায় আহসান মঞ্জিলে গিয়েও মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

এদিকে ঈদ উপলক্ষে বিভিন্ন সিনেমা হলে মুক্তি পাওয়া সিনেমাগুলো দেখতে মানুষের ভিড় চোখে পড়ার মতো ছিল। রায়ের বাজার মুক্তি সিনেমা হলে শাকিব খানের একটি ছবি চলছে। সেখানে গিয়ে দর্শকদের ভিড় দেখা গেছে।

 

 

রাইজিংবিডি/১৭ জুন ২০১৭/নূর/মামুন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়