ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হজ ব্যবস্থাপনায় ৫১ সদস্যের প্রশাসনিক দল

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ১২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হজ ব্যবস্থাপনায় ৫১ সদস্যের প্রশাসনিক দল

জ্যেষ্ঠ প্রতিবেদক : হজ ব্যবস্থাপনায় ৫১ সদস্য বিশিষ্ট প্রশাসনিক দল গঠন করেছে সরকার।  এই কমিটি আসন্ন হজ মৌসুমে সৌদি আরবে হজ ব্যবস্থাপনার সার্বিক কার্যক্রম দেখভাল, সমন্বয়, হজযাত্রীদের সেবা ও প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।

ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ-২ শাখা) এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সম্প্রতি এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রশাসনিক দলের মোট ৫১ জন সদস্যকে পৃথক তিনটি উপদলে (প্রতিটিতে ১৭ জন করে) সদস্য রাখা হয়েছে। সৌদি আরবে অবস্থানের সময়ে তারা জেদ্দা, মক্কা, মদিনা, মিনা, আরাফাহ ও মুজদালিফায় ভাগ করে দায়িত্ব পালন করবেন।

জানা গেছে, প্রশাসনিক দলের সদস্যরা ১৩ জুলাই থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে সৌদি আরবের বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করবেন।

এই প্রশাসনিক দলের সদস্যদের মধ্যে রাষ্ট্রপতির কার্যালয়সহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিব, সহকারী সচিব, প্রশাসনিক কর্মকর্তা, পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা রয়েছেন। হজ প্রশাসনিক দলের সদস্য হিসেবে নির্বাচিত করে তাদেরকে নির্দিষ্ট সময়ের জন্য ধর্ম মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন।

বুধবার আশকোনার হজ ক্যাম্পে চলতি বছরের হজ কার্য়ক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১৪ জুলাই থেকে হজ ফ্লাইট চালু হবে।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৮/নঈমুদ্দীন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়