ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আহতদের চিকিৎসায় ২০ লাখ টাকা

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২২, ২১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আহতদের চিকিৎসায় ২০ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক : চকবাজারে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসায় ২০ লাখ টাকা দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার ঢাকা মেডিক্যাল কলেজের জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে অগ্নিদগ্ধদের দেখতে এসে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এই সহায়তা দেওয়ার কথা জানান।

এনামুর রহমান বলেন, আমরা সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার কার্যক্রম তদারকি করছি। অগ্নিদগ্ধ রোগীদের অবস্থা খুব বেশি ভালো, এটা বলা যাবে না। ডাক্তাররা সর্বোচ্চ চেষ্টা করেছেন, আমরাও সর্বোচ্চ সহায়তার আশ্বাস দিয়েছি।

তিনি বলেন, ইতোমধ্যে ঢাকার জেলা প্রশাসকের কাছে বার্ন ইউনিটে চিকিৎসাধীনদের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা দিয়েছি। আমাদের একজন প্রতিনিধিকেও ডাক্তার সামন্ত লাল সেনের সঙ্গে ট্যাগ করে দিয়েছি। যেখানে যত অর্থের দরকার হয় উনি যোগান দেবেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, যারা আহত হয়েছেন তারা যাতে সুস্থ হয়ে ফিরে যান, আমরা সেই চেষ্টা অব্যাহত রাখব। প্রয়োজনে আরো অর্থ দেওয়ার জন্য আমরা প্রস্তুত আছি। প্রধানমন্ত্রীর নির্দেশনা দিয়েছেন সর্বোচ্চ সহায়তার মাধ্যমে এই বেদনাদায়ক ঘটনায় আহতদের পাশে থাকার জন্য।

এ সময় দুর্যোগ ও ত্রাণ সচিব শাহ কামাল উপস্থিত ছিলেন।

বুধবার রাত ১০টা ১০ মিনিটে চকবাজারের নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। চার তলার ওই ভবনে আগুন লাগার পর তা ছড়িয়ে পড়ে পাশের কয়েকটি ভবনে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটের কর্মীরা চেষ্টা চালিয়ে রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ডিএনএ টেস্ট করে নিহতদের পরিচয় শনাক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৯/নূর/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়