ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

আগুনে পুড়ে ছাই ঢাবি শিক্ষার্থী

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-২১ ২:৪৮:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২১ ৭:২২:৫৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিবিএ’র ছাত্র কাউছার আহমেদ। পড়াশোনার পাশাপাশি পরিবারের ভরণপোষণের জন্য পুরান ঢাকার চকবাজার শাহী জামে মসজিদ এলাকায় ফার্মেসির ব্যবসা ছিল তার।

বুধবার রাতের ভয়াবহ আগুনে পুড়ে দোকানের মধ্যে মারা গেছেন তিনি। ছাই হয়ে গেছে তার ফার্মেসির দোকান। ছেলেকে হারিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গের সামনে বৃহস্পতিবার সকালে বিলাপ করছেন কাউছারের মা।

বারবার মূর্ছা যাওয়া কাউছারের মা বুক চাপড়াচ্ছেন আর বলছেন, ‘আমার কাউছার কই। আমার বুকের ধনকে আমার বুকে এনে দে।’ আত্মীয়-স্বজনরা তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু কিছুতেই তাকে থামাতে পারছেন না।

কাউছারের ভাই হাফিজ বলেন, ‘আর্থিক টানাটানির কারণে লেখাপড়ার পাশাপাশি সংসারের খরচ যোগাতেন ভাই কাউছার। কিন্তু আগুন তাকে ভাইকে বাঁচতে দিল না। চোখের নিমিষে সকলকে ছেড়ে তার ভাই চলে গেলেন।’

পুরান ঢাকার চকবাজারে বুধবার দিবাগত রাতে চার তলা একটি বাড়িসহ কয়েকটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৭০ জনের মৃত্যু হয়েছে। রাত সাড়ে ১০টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

স্থানীয়রা জানায়, চুড়িহাট্টা মসজিদের পাশে প্রয়াত ওয়াহিদ চেয়ারম্যানের চার তলা ভবনে প্রথমে আগুন লাগে। তারপর তা পাশের রাজমনি নামে রেস্তোরাঁ এবং সরু রাস্তার উল্টো দিকের তিনটি ভবনে ছড়ায়। যে ভবনে প্রথম আগুন লাগে, তার নিচতলায় দোকান রয়েছে, দোতলায় রয়েছে বিভিন্ন প্রসাধন-প্লাস্টিক সামগ্রীর গুদাম। উপরের দুটি তলায় রয়েছে বাসা।

স্থানীয়রা জানান, আগুন যেভাবেই লাগুক, দোতলার গুদামে দাহ্য পদার্থ থাকায় রাস্তার দুই দিকের ভবনে তা ছড়িয়েছে।

সরু ওই সড়কে ভবনগুলো ঘেঁষাঘেষি করে তৈরি করায় আগুন নেভানোর কাজ করতে বেগ পোহাতে হয় অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীদের। পাশাপাশি ওই এলাকার দোকান ও গুদামে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৯/মামুন খান/বকুল/শাহনেওয়াজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge