ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সমবায়ে প্রায় ১ কোটি ৮ লাখ লোক যুক্ত’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ২১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সমবায়ে প্রায় ১ কোটি ৮ লাখ লোক যুক্ত’

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বর্তমানে দেশে প্রায় ১ লাখ ৭৬ হাজার সমবায় সমিতির সঙ্গে প্রায় ১ কোটি ৮ লাখ লোক জড়িত। কাজেই বৃহৎ এ জনগোষ্ঠিকে অর্থনৈতিক কর্মকাণ্ডে নিয়োজিত রাখতে সমবায় ব্যবস্থা অবদান রাখতে পারে।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে সমবায় ভবনে সমবায় অধিদপ্তরের দাপ্তরিক কার্যক্রম পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদার। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোঃ আব্দুল মজিদ।

তিনি বলেন, ‘আমাদের দেশ থেকে সমবায় ধারণা নিয়ে এশিয়ার কয়েকটি দেশ একে যথেষ্ট কার্যকরী ব্যবস্থা হিসেবে প্রতিষ্ঠিত করেছে। সমবায় ব্যবস্থার মাধ্যমে দেশের বৈপ্লবিক পরিবর্তন আনা সম্ভব।’

তিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির নামে সমবায় পদ্ধতির অপব্যবহার রোধে সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

মন্ত্রী সমবায় অধিদপ্তরের লাইব্রেরি ঘুরে দেখেন ও লাইব্রেরি সংলগ্ন বঙ্গবন্ধু কর্ণারের ফলক উন্মোচন করেন।

এর আগে সমবায় অধিদপ্তরের কার্যক্রম ও সাফল্য সম্পর্কে মন্ত্রীকে বিস্তারিত অবহিত করা হয়। মন্ত্রী সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কথা বলেন ও সমবায়ের কার্যক্রমকে আরও গতিশীল করার নির্দেশনা দেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ