ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সন্ত্রাস দমনে কাজ করবে ডিএনসিসি ও পুলিশ

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ২৪ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 সন্ত্রাস দমনে কাজ করবে ডিএনসিসি ও পুলিশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ডিএনসিসির জনপ্রতিনিধিগণ এবং বাংলাদেশ পুলিশ যৌথভাবে কাজ করবে।

সোমবার বেলা ১১টায় রাজধানীর গুলশানের একটি হোটেলে এক সেমিনার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী এ সেমিনারের আয়োজন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

ডিএনসিসির মেয়র বলেন, ‘যেহেতু জনপ্রতিনিধিগণ সমাজের সকল স্তরের মানুষের সাথে যোগাযোগ রাখেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের ওপর গুরুত্ব আরোপ করেন মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ডিএনসিসির ২৪টি খেলার মাঠের সংস্কারকাজ চলমান। এসব মাঠ রাতেও যাতে খেলাধুলা করা যায় সেজন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হবে।

মেয়র বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন। হলি আর্টিজানের পর দেশে ব্যবসার অবস্থা খারাপ হতে যাচ্ছিল। বিদেশি বিনিয়োগকারীরা ব্যবসা প্রায় গুটিয়ে নিচ্ছিলেন। তখন আমাদের প্রধানমন্ত্রী তার ক্যাপাবিলিটি ও ক্যাপাসিটি দিয়ে পুলিশের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রেখেছেন।

শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ডিএমপির প্রতি আহ্বান জানান ডিএনসিসির মেয়র। এ লক্ষ্যে প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসায় সচেতনতামূলক অনুষ্ঠান আয়োজনের ওপর তিনি গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম, উপ-কমিশনার প্রলয় কুমার জোয়ার্দার, ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজী, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৯/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়