ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্যাটারসনের সেঞ্চুরির পর বিপদে শ্রীলঙ্কা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০২ ৩:৪৬:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০২ ৩:৪৬:০৩ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক : ক্যানবেরা টেস্টের প্রথম দিনেই জো বার্নস ও ত্রাভিস হেডের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে বড় স্কোরের কথা জানান দিয়েছিল অস্ট্রেলিয়া। আজ দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরির কাছে গিয়েও সুযোগ হাতছাড়া হয় বার্নসের। তবে আগের দুই সেঞ্চুরির সঙ্গে কার্টিস প্যাটারসনের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া।

তিন সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৫৩৪ রানের পর আজ ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে দিমুথ করুনারত্নের ঘাড়ে আঘাত পাওয়ার দিনে ৩ উইকেটে ১২৩ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। তৃতীয় দিনে ব্যাটিং নামার আগে ৭ উইকেট হাতে নিয়ে ৪১১ রানে পিছিয়ে লঙ্কানরা।

মানুকা ওভালে আজ ৪ উইকেটে ৩৮৪ রান নিয়ে দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। দিনের শুরুতেই তারা হারায় বার্নসকে। গতকালের ১৭২ রানের সঙ্গে আর ৮ রান যোগ হতেই সাজঘরে ফিরে যান তিনি। কাসুন রাজিথার বলে বোল্ড হওয়ার আগে ২৭ চারে ২৬০ বলে ১৮০ রান করেন বার্নস।

এরপর আর কোনো উইকেট হারাতে হয়নি অস্ট্রেলিয়াকে। দ্বিতীয় নতুন বলে কিছুটা ধীরভাবেই শুরু করেন প্যাটারসন। অধিনায়ক টিম পেইনের সঙ্গে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ১৩০ রানের জুটি গড়েন তিনি। দ্বিতীয় টেস্টে প্রথম সেঞ্চুরির দেখা পাওয়া প্যাটারসন অপরাজিত থাকেন ১১৪ রানে। ১৯২ বলে ১৪ চার ও এক ছক্কায় এ ইনিংসটি খেলেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেট হারায়  শ্রীলঙ্কা। দিলরুয়ান পেরেরা ১১ ও ধনাঞ্জয়া ডি সিলভা ১ রানে ব্যাট করছেন। সতর্ক ব্যাটিংয়ে ৮২ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে। কিন্তু গতিময় পেসার প্যাট কামিন্সের বলে ঘাড়ে চোট পেয়ে করুনারত্নে স্ট্রেচারে করে মাঠ ছাড়লে বড় একটা ধাক্কা খায় শ্রীলঙ্কা। দলটির হয়ে লাহিরু থিরিমান্নে ৪১, দিনেশ চান্দিমাল ১৫ ও কুশাল মেন্ডিস ৬ রানে আউট হয়েছেন।

অস্ট্রেলিয়ার হয়ে আজ মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও নাথান লিয়ন একটি করে উইকেট নেন।



রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge