ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রথম দিনেই ভোগা‌ন্তি, বিলম্বে ছাড়ছে ট্রেন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৬, ৩১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম দিনেই ভোগা‌ন্তি, বিলম্বে ছাড়ছে ট্রেন

নিজস্ব প্রতিবেদক : কমলাপুর রেলস্টেশনে সবাই কা‌ঙ্ক্ষিত ট্রে‌নের অ‌পেক্ষায়।  কিন্তু সেই ট্রেনের যেন দেখাই নাই।

শুক্রবার সকাল ৯টায় রংপুর এক্সপ্রেস ট্রেন কমলাপুর স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা তখনো স্টেশনে এসে পৌঁছায়নি। স্টেশনের ট্রেনের তথ্যের ডিসপ্লেতে ট্রেনটি ছাড়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে দুপুর ২টা ১০ মিনিট। কিন্তু সংশ্লিষ্টরা ধারণা করছেন, সে সময়েও ট্রেনটি ছাড়তে পারবে না।  ঈদ যাত্রার প্রথম দিনই ভোগান্তিতে প‌ড়ে যাত্রীরা হতাশ।

এদিকে, রাজশাহীগামী ধূমকেতু ভোর ৬টায় ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় থাকলেও তা ৮টায় ছা‌ড়ে।  চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস সকাল ৭টা ৪৫ মিনিটে ছাড়ার নির্ধারিত সময় থাকলে কমলাপুর ছেড়ে যায় সকাল সোয়া ৮টায়। সিলেটগামী পারাবত এক্সপ্রেস সকাল ৬টা ৪০ মিনিটে ছাড়ার নির্ধারিত সময় থাকলেও ছেড়ে যায় সাড়ে ৭টায়। সকাল ৮টার চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি দেড় ঘণ্টা দেরি করে সকাল ১০টা ৩০ মিনিটে ছেড়ে যায়। সেইসঙ্গে সকাল ৯টায় রংপুর এক্সপ্রেস ট্রেন কমলাপুর স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা এখনো স্টেশনে এসে পৌঁছায়নি। স্টেশনের ট্রেনের তথ্যের ডিসপ্লেতে ট্রেনটি ছাড়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে দুপুর ২টা ১০ মিনিট।

শুক্রবার সকালে ঈদযাত্রা উপলক্ষ্যে যাত্রীদের খোঁজখবর নিতে কমলাপুর স্টেশনে যান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এ সময় তিনি ট্রেন, প্লাটফর্ম ঘুরে যাত্রীদের সঙ্গে কথা বলেন।

পরে স্টেশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, ‘শুক্রবার সারাদিন কমলাপুর স্টেশন থেকে ৫২ ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে এ পর্যন্ত মোট ১৮টি ট্রেন ছে‌ড়ে গি‌য়ে‌ছে, লেট হয়েছে চারটি। যার মধ্যে সবচেয়ে বেশি লেট হয়েছে রংপুর এক্সপ্রেস ট্রেনটি।  বৃষ্টি, ঝড়, দুর্যোগের কারণে ট্রেনটি পৌঁছাতে দেরি হয়, ফলে সেটি ঢাকাতেও পৌঁছাবে দেরিতে। এজন্য প্রথম দিন প্রায় সোয়া ৭ ঘণ্টা ট্রেনটি লেট হতে পারে। এ জন্য আমরা খুবই দুঃখিত। তবে এটা সমাধানের জন্য আমরা কাজ করছি। যেহেতু একটি ট্রেন লেট হলে সেই ট্রেন লেটই থেকে যায়। তাই রংপুর থেকে রংপুর এক্সপ্রেস নামের অন্য একটি ট্রেন যাত্রী নিয়ে ঢাকায় আসবে। ফলে আজকের এই বিলম্ব আগামীকাল থেকে আর দেরি হবে না।’

গত ২২ তারিখে টিকিটের লাইনে দীর্ঘ সময় অপেক্ষা করে রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট পেয়েছিলেন বেসরকারি চাকরিজীবী হুমায়ন। তিনি বলেন, ‘ঈদ যাত্রার বিড়ম্বনা কিছুটা এড়াতে আগে আগে বা‌ড়ি যা‌চ্ছি।  ত‌বে প্রতিবার ঈদ আসলে যাত্রীদের এমন ভোগান্তি পোহাতে হয়। মানুষ বিড়াম্বনা সহ্য করে হলেও ঈদে বাড়ি ফেরে। তাই বলে প্রথম দিনের ঈদযাত্রার একটি ট্রেন ৫/৭ ঘণ্টা লেট থাকবে, এটা কীভাবে মেনে নেওয়া সম্ভব?’



রাইজিংবিডি/ঢাকা/৩১ মে ২০১৯/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়