ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

ব্যাচেলররা বাসা ভাড়া পাওয়ার ক্ষেত্রে বৈষম্যের শিকার

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-২৭ ২:২৫:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-৩০ ৯:১৫:২৪ এএম

নিজস্ব প্রতিবেদক : শহরে ব্যাচেলর বা স্বল্প আয়ের মানুষগুলোর একটি বড় অংশ বাসা বা ফ্ল্যাট ভাড়া পাওয়ার ক্ষেত্রে বৈষম্যের শিকার হন বলে অভিযোগ করেছে বাংলাদেশ মেস সংঘ (বিএমও) নামে একটি সংগঠন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ অভিযোগ করে সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, স্থান, কাল ও পাত্রভেদে মেস বিভিন্ন নামে পরিচিত। নারী হোস্টেল, ছাত্রী নিবাস, ছাত্রাবাস, ডরমেটরি, অফিসার মেস ইত্যাদি। ব্যাচেলররা মেস হিসেবে বাসা বা ফ্ল্যাট ভাড়া পাওয়ার ক্ষেত্রে বৈষম্যের শিকার হন। এ কারণে অনেকেই মেসে বসবাস করা সত্ত্বেও তা স্বীকার করতে লজ্জা পায়। মেসবিষয়ক পর্যালোচনায় দেখা গেছে, গ্রাম-গঞ্জের তৃণমূল পর্যায় থেকে উঠে আসা শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকরিজীবী, পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের বেশিরভাগই জীবনে একটা সময় মেসে বসবাস করেছে।

মানববন্ধনে সংগঠনের পক্ষ থেকে ১৩ দফা তুলে ধরা হয়। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- মেস ভাড়ায় বাড়ির মালিকদের উদ্বুদ্ধকরণ, মেস ভাড়ার নীতিমালাকরণ, মেস কেন্দ্রিক অপরাধ রোধ, মেস মেম্বারদের প্রতি বাড়ির মালিকদের সঠিক আচরণ নিশ্চিতকরণ এবং বিভাগীয় শহরের উপকণ্ঠে পরিকল্পিত মেস নগরী গড়ে তোলা।

মানববন্ধনে আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা মো. আক্তারুজ্জামান আয়াতুল্লাহ, সদস্য সৈয়দ আক্তার মিয়াজি, নয়ন মৃধা, লিটন, মোমেন মেহেদি প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৮/মামুন খান/এসএন

Walton Laptop
 
   
Walton AC