ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সহায়ক সরকার’ দিতে বাধ্য করবে বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সহায়ক সরকার’ দিতে বাধ্য করবে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রোজার পর বিএনপি ‘সহায়ক সরকার’-এর রূপরেখা নিয়ে আসবে জানিয়ে দলটির নেতা মির্জা আব্বাস বলেছেন, সেই সরকারের অধীনে নির্বাচন দিতে ক্ষমতাসীনদের বাধ্য করা হবে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক প্রতিবাদ সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভির আহমেদ রবিনকে গ্রেপ্তারের প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে এর আয়োজন করা হয়।

একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি এখন তত্ত্বাবধায়ক সরকারের পরিবর্তে ‘সহায়ক সরকার’-এর কথা বলছে।

দলটির দাবি, নিরপেক্ষ সরকার ব্যবস্থা ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না। সেজন্য ‘তত্ত্বাবধায়ক সরকার’ বা ‘সহায়ক সরকার’ যে নামেই হোক না কেন একটি নিরপেক্ষ সরকার ব্যবস্থা দিতে হবে।

অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ এই দাবিকে উড়িয়ে দিয়ে বলেছে, সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে একাদশতম সংসদ নির্বাচন হবে এবং নির্বাচনকালীন সরকারব্যবস্থা নিয়ে আলোচনার সুযোগ নেই।

প্রতিবাদ সভায় মির্জা আব্বাস বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকার দিতে সরকারকে বাধ্য করা হবে। রোজার পরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেবে। সে অনুযায়ী আন্দোলন করে সহায়ক সরকার দিতে তাদের (সরকার) বাধ্য করা হবে।

বিএনপি সাংগঠনিকভাবে শক্তিশালী হচ্ছে জানিয়ে ভোটের যুদ্ধে নামার প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান দলটির এই নীতিনির্ধারক।

তিনি বলেন, ‘যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের কমিটি সম্পূর্ণ করেছি, এখন আর ঘরে বসে থাকার সময় নেই।’

‘নতুন করে যুদ্ধের প্রস্তুতি নিতে হবে। আর এ যুদ্ধ হবে রাজনীতির মাঠে ভোটের ও রাজনৈতিক যুদ্ধ। এই যুদ্ধে বিএনপি বিজয়ী হয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া’, বলেন মির্জা আব্বাস।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ‘দেশের জনগণ আজ এই অবৈধ সরকারের বিরুদ্ধে ক্ষিপ্ত। তাই তারা সভা-সমাবেশের অনুমতি দিতে ভয় পায়। তারা ভাল করেই জানে একটি সমাবেশ সামাল দেওয়ার ক্ষমতাই তাদের নেই।’

আয়োজক সংগঠনের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/রেজা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়